গান্ধী জয়ন্তীতে INDIA জোটের কর্মসূচি শুরুর সম্ভাবনা

প্রাথমিকভাবে ঠিক হয়েছে ৩০ সেপ্টেম্বরের মধ্যে যাবতীয় আসন সমঝোতা সংক্রান্ত আলোচনা সেরে ফেলতে হবে। ২ অক্টোবর গান্ধী জয়ন্তীতে রাজঘাট থেকে জোটের প্রাথমিক কর্মসূচি ঘোষণা হয়ে যাওয়ার সম্ভাবনা

INDIA জোটের এই নিয়ে তৃতীয় বৈঠক। মোদি বিরোধী জোটকে সামনে রেখে দেশের ২৮টি অবিজেপি দলের বৈঠক ঘিরে সরগরম বাণিজ্য নগরী। জাঁকজমকের কমতি নেই। কিন্তু পর পর বৈঠক করলেই হবে না, সেটা বুঝেছেন মহাজোট পন্থী নেতা-নেত্রীরাও। হাতে সময় কম, তাই নূন্যতম সাধারণ কর্মসূচি নিয়ে দ্রুত আন্দোলন চাই। এ কথা জোট নেতাদের মনে করিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

যে কোনও সময় লোকসভা ভোট এগিয়ে আনতে পারে। সেই অনুযায়ী প্রস্তুত থাকতে হবে। সূত্রের খবর, প্রাথমিকভাবে ঠিক হয়েছে ৩০ সেপ্টেম্বরের মধ্যে যাবতীয় আসন সমঝোতা সংক্রান্ত আলোচনা সেরে ফেলতে হবে। ২ অক্টোবর গান্ধী জয়ন্তীতে রাজঘাট থেকে জোটের প্রাথমিক কর্মসূচি ঘোষণা করার ইচ্ছাপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত বেকারত্ব, মূল্যবৃদ্ধির মতো ইস্যুকে হাতিয়ার করতে চাইছেন জোটের নেতারা।

আজ, শুক্রবার আলাদা করে জোটের লোগো প্রকাশ হয়ে যেতে পারে। এদিন একটি কো-অর্ডিনেশন কমিটি তৈরি হবে। জোটের একজন কনভেনরও থাকতে পারেন বলে শোনা যাচ্ছে। পরবর্তী বৈঠকের স্থান ও দিনক্ষণ স্থির হয়ে যেতে পারে আজই।

আরও পড়ুন:কেঁপে উঠল চাঁদের মাটি!কারণ কী? জানাল ইসরো

 

 

 

 

Previous articleকেঁপে উঠল চাঁদের মাটি!কারণ কী? জানাল ইসরো
Next article‘উই আর ফাইটিং ফর দ‍্য বেস্ট ফর ইন্ডিয়া’, জোট বৈঠকের আগে মন্তব্য মমতার