‘উই আর ফাইটিং ফর দ‍্য বেস্ট ফর ইন্ডিয়া’, জোট বৈঠকের আগে মন্তব্য মমতার

চলতি বছরের শেষে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের সঙ্গে লোকসভা নির্বাচনে করিয়ে দিতে পারে কেন্দ্রের বিজেপি সরকার। আজ, INDIA জোটের বৈঠকে এই সব বিষয়েই আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে

পাটনা, বেঙ্গালুরুর পর মুম্বইয়ে শুরু হয়েছে INDIA জোটের তৃতীয় বৈঠক। আজ, শুক্রবার যার দ্বিতীয় দিন। এদিন বৈঠক শুরুর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ‍্যায় বলেন, ‘উই আর ফাইটিং ফর দ‍্য বেস্ট ফর ইন্ডিয়া।’ অর্থাৎ, আমার ভারতের সেরার জন্য লড়াই করছি।

এদিকে আজ বৈঠকের আগে গতকাল শরদ পাওয়ারের আমন্ত্রণে নৈশভোজে মিলিত হন বিরোধী নেতৃত্ব। সেখানে বিরোধী নেতারা নিজেদের মধ্যে বিভিন্ন ধরনের প্রস্তাব রাখেন। প্রচার কর্মসূচি থেকে নির্বাচনী কৌশল, আসন বণ্টন ইত্যাদি নিয়ে প্রস্তাব রাখেন বিভিন্ন দলের নেতৃত্ব।

অন্যদিকে, প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েঠে। ওয়ান নেশন ওয়ান ইলেকশন, অর্থাৎ এক দেশ এক ভোট, এই বিষয়ে গঠন করা হয়েছে কমিটি। যে জন্য সংসদের বিশেষ অধিবেশনও ডাকা হয়েছে। ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর ৫ দিনের বিশেষ অধিবেশন। মনে করা হচ্ছে লোকসভা ভোট এগিয়ে আনতে পারে মোদি সরকার। চলতি বছরের শেষে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের সঙ্গে লোকসভা নির্বাচনে করিয়ে দিতে পারে কেন্দ্রের বিজেপি সরকার। আজ, INDIA জোটের বৈঠকে এই সব বিষয়েই আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন:গান্ধী জয়ন্তীতে INDIA জোটের কর্মসূচি শুরুর সম্ভাবনা

 

 

 

 

 

Previous articleগান্ধী জয়ন্তীতে INDIA জোটের কর্মসূচি শুরুর সম্ভাবনা
Next articleট্রেন দু.র্ভোগ কাটাতে নয়া উদ্যোগ পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে