লোকসভা ভোট এগিয়ে আনতেই সংসদে বিশেষ অধিবেশনের ডাক: নীতীশ কুমার

হারের ভয়ে লোকসভা নির্বাচন(Parliament Election) এগিয়ে আনতে পারে মোদি সরকার। এমন দাবি আগেই তুলেছিল তৃণমূল। এবার সেই একইসুর শোনা গেল বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের(Nitish Kumar) মুখে। সম্প্রতি সংসদে বিশেষ অধিবেশনের ডাক দিয়েছে মোদি সরকার। আগামী ১৮-২২ সেপ্টেম্বর সংসদের চলবে পাঁচ দিনের এই বিশেষ অধিবেশন। সে প্রসঙ্গেই নীতীশ জানালেন, লোকসভা নির্বাচন এগিয়ে আনার জন্য এই বিশেষ অধিবেশনের ডাক দেওয়া হয়েছে।

বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’র(INDIA) বৈঠক শেষে মুম্বই থেকে পটনা ফেরার পরে শনিবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নীতীশ কুমার। তিনি বলেন, “আপনাদের এই বিশেষ অধিবেশনের অন্তর্নিহিত উদ্দেশ্য বুঝতে হবে। আমি কিছু দিন ধরেই বলে আসছি, লোকসভা ভোট এগিয়ে আনা হবে। সেপ্টেম্বরে সংসদের বিশেষ অধিবেশন এই উদ্দেশ্যেই।” একইসঙ্গে তিনি বলেন, “আসলে বিজেপি(BJP) ভয় পাচ্ছে, সময়ের সঙ্গে সঙ্গে বিরোধী ঐক্য আরও দৃঢ় হয়ে উঠবে। তাই ওরা লোকসভা ভোট এগিয়ে আনতে পারে।”

অবশ্য এমন আশঙ্কার কথা আগেই জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মেয়ো রোডে তৃণমূলের ছাত্র সংগঠনের সভায় তিনি বলেছিলেন, “কিছু দিন পরেই লোকসভা নির্বাচন রয়েছে। সন্দেহ হচ্ছে, এরা ডিসেম্বরে না লোকসভা নির্বাচন করে দেয়! জানুয়ারিতেও করে দিতে পারে। এদের কেউ বিশ্বাস করতে পারে না।” উল্লেখ্য, ২০১৯-এ লোকসভা ভোট ঘোষণা হয়েছিল ১০ মার্চ। ১১ এপ্রিল থেকে ১৯ মে— সাত দফায় ভোটগ্রহণ হয়ে ২৩ মে ফল ঘোষণা হয়েছিল। সেই হিসেবে ২৪-এর লোকসভা নির্বাচন এপ্রিল-মে মাসে হওয়ার কথা। তবে বিরোধীদের তরফে আশঙ্কা করা হচ্ছে। বিরোধী শিবির শক্তিশালী হয়ে ওঠার আগেই এই নির্বাচন সম্পন্ন করতে উঠে পড়ে লেগেছে মোদি সরকার।

Previous articleHowrah: জে.লবন্দির রহস্যমৃ.ত্যু! পাঁচলায় পুলিশের গাড়ি ভা.ঙচুর, পথ অবরোধ স্থানীয়দের
Next articleআপাতত ইস্তফা দিচ্ছেন না অভিমানি তারক, মেয়রের ফোনেই কি বরফ গলেছে?