হলদিরামের শেয়ার কিনতে আগ্রহী টাটা গোষ্ঠী, চুক্তি নিয়ে আলোচনা শুরু দুই সংস্থায়

এবার হলদিরাম কিনতে আগ্রহী টাটা গোষ্ঠী। কমপক্ষে হলদিরামের ৫১ শতাংশ শেয়ার কিনে নিতে চায় টাটা গোষ্ঠী (Tata Group)। এই বিষয়ে ইতিমধ্যে হলদিরামের সঙ্গে কথা বলেছে টাটা গোষ্ঠীর কনজিউমার ইউনিট। তবে এর জন্য বড়সড় দর হেঁকেছে হলদিরাম। জানা গিয়েছে হলদিরামের এই শেয়ার বিক্রির জন্য তারা ১০ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩ হাজার কোটি টাকা।

তবে টাটা গোষ্ঠীর এক সূত্রের দাবি, অনেকটাই দর চাইছে হলদিরাম। আদতে সংস্থার এতটা দর হওয়ার কথা নয়। এই নিয়ে আপাতত আলোচনা চলছে। তবে হলদিরামের সঙ্গে টাটা গোষ্ঠীর এই চুক্তিটি সফল হলে এটি পেপসি এবং রিলায়েন্স রিটেলের সঙ্গে সরাসরি প্রতিযোগিতা করবে।

১৯৩৭ সালেই পথচলা শুরু করেছিল হলদিরাম’স। কিন্তু গত সাড়ে আট দশকে কার্যত দেশের বাজারে বিখ্যাত ভুজিয়া প্রস্তুতকারী সংস্থা হিসেবে পরিচিতি লাভ করেছে। ধীরে-ধীরে দেশ ছাড়িয়ে বিদেশেও শাখা বিস্তার করেছে হলদিরাম। সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারেও বিক্রি হয় হলদিরামের স্ন্যাকস। এই সংস্থার প্রায় ১৫০টি রেস্টুরেন্ট রয়েছে, যেখানে মিষ্টি এবং পশ্চিমি খাবার বিক্রি হয়। তবে টাটা কনজিউমারের কাছে ৫১ শতাংশ শেয়ার বিক্রি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি হলদিরাম’স এর প্রধান নির্বাহী আধিকারিক কৃষ্ণান কুমার চুটানি।

আরও পড়ুন- কংগ্ৰেসের একমাত্র দুর্গের পতন, এবার তৃণমূলের দখলে ঝালদা পুরসভা

 

 

Previous articleকংগ্ৰেসের একমাত্র দুর্গের পতন, এবার তৃণমূলের দখলে ঝালদা পুরসভা
Next articleভোর হতেই দোর খুলল ‘জওয়ান’, বৃষ্টি ভেজা কলকাতায় শাহরুখ-সাইক্লোন!