ভোর হতেই দোর খুলল ‘জওয়ান’, বৃষ্টি ভেজা কলকাতায় শাহরুখ-সাইক্লোন!

৫৭ বছর বয়সেও যেভাবে তাঁকে ঘিরে উল্লাস, উদ্দীপনা আর ভালবাসা চোখে পড়ছে তাতে বলাই যায় বলিউডের বিনোদন জগতে আরও একবার ইতিহাস তৈরি করলেন 'জওয়ান' (Jawan) শাহরুখ।

প্রত্যাশা মতোই আছড়ে পড়ল ‘জওয়ান’ ঝড় (Jawan Movie)। প্রথম শো শুরু ভোর পাঁচটায়। সারা রাত বৃষ্টি ভিজেছে শহর। তবু প্রিয় নায়কের জন্য বৃষ্টি মাথায় নিয়েই  ফ্যান ক্লাবের (SRK Fan Club) সদস্যরা রাত তিনটে থেকেই রওনা দিতে শুরু করেন। মুক্তির আগের রাতে টিকিট বিক্রির ধুম চোখে পড়ার মতো। রাত দুটো থেকে তিনটের মধ্যে প্রায় আড়াই হাজারেরও বেশি টিকিট বিক্রি হয় বলে বুক মাই শো জানাচ্ছে। এবার পালা সিনেমা দেখার। ভোর ৪টে থেকে নিউ টাউনের মিরাজ (Miraz ) মাল্টিপ্লেক্সে শাহরুখের (SRK) অফিসিয়াল ফ্যান ক্লাবের তরফে বাদশার নামাঙ্কিত টি-শার্ট পরা অনুরাগীদের ভিড় লক্ষ্য করা যায়। পাঠানের ক্রেজ টপকে হাউজফুল ৫টার ‘জওয়ান’ শো (Jawan)। ভোরের শো দেখতে হাজির সেলিব্রিটি দম্পতি নীল তৃণা। এই প্রজন্মের ফ্যানেদের সঙ্গে ধরা দিলেন ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলাও। সিনেমা শুরুর আগের মুহূর্ত পর্যন্ত সকলের গলায় একটাই রব – ” We love Shahrukh”।

বিশ্ব জুড়ে অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমেই ‘জওয়ান’-এর লক্ষী লাভ আগেই হয়েছে। তার পরেও টিকিটের জন্য রাত দুটোর সময় প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইনে দাঁড়িয়ে বাদশার অনুরাগীরা! এই দৃশ্য শুধু নজিরবিহীন নয় কার্যত বিরল। শুধু প্রথম দিনেই নয়, মুক্তির প্রথম সপ্তাহান্তেই শাহরুখের ‘অ্যাকশন এন্টারটেনার’ সিনেমা দেখতে এক প্রকার ঝাঁপিয়ে পড়েছেন দেশ-বিদেশের দর্শক ও অনুরাগীরা। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষাতেও মুক্তি পাচ্ছে ‘জওয়ান’। কলকাতার প্রায় সব কটা হলেই প্রথম দিনের প্রথম শো হাউসফুল। এমনকি যেভাবে সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত বিভিন্ন সিনেমা হলের শো টাইম অনুযায়ী ‘হাউসফুল’ বোর্ড ঝোলানো হয়েছে, তাতে বোঝাই যাচ্ছে না যে সপ্তাহের মাঝে এই ছবি মুক্তি পাচ্ছে। অনুরাগীরা বলছেন, আজকের জন্য অফিস ছুটি নিয়েই শাহরুখকে বড় পর্দায় দেখার প্রতিজ্ঞা।

শাহরুখ খানের প্রথম ঝলকে প্রেক্ষাগৃহে কানপাতা দায়। বৃহস্পতিবার সারা দিনটা হিন্দি ছবির ইতিহাসে যে নতুন অধ্যায়ের সূচনা করবে, তার ইঙ্গিত দিল শহর কলকাতা।দর্শকদের মধ্যে কারও চোখে ঘুমের রেশ তখনও কাটেনি, কেউ আবার গরম পানীয় নিয়ে তাঁর ‘গুরু’ দর্শনের অপেক্ষায় ।তবে সকলের মুখেই হাসির রেখা। ২ ঘণ্টা ৪৬ মিনিটের এক অন্য জগতে প্রবেশের অপেক্ষা তাঁদের।

বুধবার যশরাজ স্টুডিওতে (Yashraj Studio) আয়োজন করা হয়েছিল ‘জওয়ান’-এর বিশেষ স্ক্রিনিং। যেখানে কার্যত গোটা বলিউড উপচে পড়েছিল। প্রাথমিক রিভিউ রিপোর্ট বলছে সিনেমাকে সুপারহিট তকমা দিচ্ছেন মায়ানগরীর অভিনেতারা। শুধু তাই নয় ট্রেলারে ঠিক যেমনটা দেখানো হয়েছে তার বাইরে একাধিক চমক সিনেমায় অপেক্ষা করছে বলে দাবি তাঁদের। রাত জেগে অথবা চোখ কচলাতে কচলাতে কাকভোরে ঘুম থেকে উঠে প্রিয় তারকাকে দেখার উন্মাদনা ঠিক কতটা সেটা হয়তো নিজেই বিশ্বাস করতে পারছেন না বলিউড বাদশা শাহরুখ খান। তবে ৫৭ বছর বয়সেও যেভাবে তাঁকে ঘিরে উল্লাস, উদ্দীপনা আর ভালবাসা চোখে পড়ছে তাতে বলাই যায় বলিউডের বিনোদন জগতে আরও একবার ইতিহাস তৈরি করলেন ‘জওয়ান’ (Jawan) শাহরুখ।


Previous articleহলদিরামের শেয়ার কিনতে আগ্রহী টাটা গোষ্ঠী, চুক্তি নিয়ে আলোচনা শুরু দুই সংস্থায়
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ