আজ পাক ম‍্যাচে ঈশান না রাহুল? কাকে ভরসা করবেন ভারত অধিনায়ক?

ক্যান্ডির পর কলম্বোতে এসে একটা পরিবর্তন দুটো দলেরই হয়েছে। সকালে পাকিস্তান প্র্যাকটিস করে নিয়েছিল। ভারতও তাই। যেটা পাল্লেকেল স্টেডিয়ামে সন্ধ্যায় হয়েছিল।

আজ এশিয়া কাপের সুপার ফোরের ম‍্যাচ নামছে ভারত। প্রতিপক্ষ পাকিস্তান। শনিবার সকালে প্রেমদাসা স্টেডিয়ামে প্রেস কনফারেন্স করতে এসে বাবর আজম বলছিলেন, আজ তো আকাশ একদম পরিষ্কার। ম্যাচেও এরকম থাকলে ভাল হয়। এটাই ভারত-পাক ক্রিকেটপ্রেমীদের মনের কথা। ক্যান্ডিতে দু’দলের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। আবার এমন হোক কেউ চায় না। কিন্তু না চাইলে কী হবে, চলতি সপ্তাহে ৮০-৯০ শতাংশ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দ্বীপরাষ্ট্রে। ফলে রবিবাসরীয় ম্যাচের আগে সবাই এখন আকাশের দিকে তাকিয়ে। শুধু এটা বলার, বুধ ও বৃহস্পতিবার প্রবল বৃষ্টি হওয়ার পর শুক্রবার থেকে সেটা কমেছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল তবু এই ম্যাচ ও ফাইনালে রিজার্ভ ডে রেখেছে। যা নিয়ে বিতর্কও হচ্ছে। কয়েকটি দলের পক্ষ থেকে বলা হচ্ছে এটা ভারতকে সুবিধা পাইয়ে দিতে। যাই হোক, মোদ্দা কথা হল মেগা ম্যাচের আগে চর্চায় সেই বৃষ্টি। পাকিস্তান আর শ্রীলঙ্কা যাতায়াত করতে করতে ঈষৎ বিরক্ত বাবর এদিন বলেও দিলেন, বৃষ্টি হলে কী করব! এর উপর তো আমাদের কারও হাত নেই!

ক্যান্ডির পর কলম্বোতে এসে একটা পরিবর্তন দুটো দলেরই হয়েছে। সকালে পাকিস্তান প্র্যাকটিস করে নিয়েছিল। ভারতও তাই। যেটা পাল্লেকেল স্টেডিয়ামে সন্ধ্যায় হয়েছিল। ভারতের জন্য আর একটা পরিবর্তন হয়েছে। কে এল রাহুল নেটে যোগ দিয়েছেন দিন কয়েক হল। বাবা হওয়ার পর শ্রীলঙ্কায় ফেরত এসেছেন যশপ্রীত বুমরাহও। তবে বুমরাহ নন, ভারতীয় ড্রেসিংরুমের মাথাব্যথা রাহুলকে নিয়ে। ঈশান কিষাণ যে ফর্মে আছেন, তাতে রাহুল কোথায় ফিট হবেন?  কিন্তু তিনি শনিবার নেটে ৪৫ মিনিট কিপিং করেছেন। তাহলে কি বিশ্বকাপের কথা মাথায় রেখে রাহুলেই ভরসা রাখতে চলেছে দল? প্রশ্ন আরও এক জায়গায়। বুমরা না থাকায় নেপাল ম্যাচে মহম্মদ শামি খেলেছিলেন। এবার কি তাহলে শার্দূল ঠাকুর শামিকে জায়গা করে দেবেন? শনিবার অনুশীলনে মিনিট ২০ টানা ব্যাট করেন রবীন্দ্র জাদেজা। কিন্তু মেগা ম্যাচের আগে মাঠে আসেননি অধিনায়ক রোহিত, বিরাট ও হার্দিক পাণ্ডিয়া। বুধ ও বৃহস্পতিবার প্রবল বর্ষণের পর শনিবার কলম্বোর আকাশে ঝকঝকে রোদ্দুর উঠেছিল। এতে পাল্লেকেল আর হাম্বানতোতার মাঠকে প্রস্তুত রাখতে হচ্ছে না। শ্রীলঙ্কা ক্রিকেট এই দুই মাঠকে তবু প্রস্তুত রেখেছিল। পাল্লেকেলে শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হ্যারিস রউফ ভারতীয় টপ অর্ডারকে চাপে ফেলে দেওয়ার পর দলকে টেনেছেন ঈশান ও হার্দিক পান্ডিয়া। তাঁরা ১৩৮ রানের পার্টনারশিপ খেলে দলের রানকে ২৬৬-তে পৌঁছে দিয়েছিলেন। রবিবার ভারতীয় টপ অর্ডারকে রান করতে হবে। তবে শাহিনরাও ছেড়ে কথা বলবেন না।

আরও পড়ুন:আজ ভারত-পাক মহারণ, শাহিনদের নিয়ে বড় মন্তব্য শুভমনের

 

 

 

 

Previous articleমধ্যরাতের দুর্ভো.গ কাটল না বেলা দ্বিপ্রহরেও, এখনও অনিয়মিত ট্রেন চলাচল
Next articleছুটির দিনে পুজোর বাজারে গিয়ে ভিজতে হবে না তো বৃষ্টিতে?