বিদেশ সফরের জন্য শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল! রহস্যের পর্দা ফাঁস মুখ্যমন্ত্রীর

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পাঠানো মধ্যরাতের নাটকের যবনিকা টানলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। সোমবার, নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানালেন তাঁর বিদেশ সফরের জন্য শুভেচ্ছা জানিয়ে চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল।

মধ্যরাতে বড় কোনও পদক্ষেপ করতে পারেন- শনিবার রাজ্যপাল সিভি আনন্দ বোসের এই হুঁশিয়ারির পরেই রাজ্যজুড়ে বিপুল তোলপাড় হয়। এর জবাবে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) রীতিমতো ‘ভ্যাম্পায়ার’ লিখে টুইট করেন- যা নিয়ে রাজ্য রাজনীতি সারাদিনই ছিল সরগরম। মধ্যরাতের হুঁশিয়ারি দিয়ে গোটা রাজ্যকে সাসপেন্সে রেখেছিলেন সিভি আনন্দ বোস। এরপর শনিবার রাত ১১টা ৪২ মিনিটে রাজভবনের তরফে জানানো হয়, কেন্দ্রীয় সরকার ও নবান্নের কাছে মুখবন্ধ খামে দুটি চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল। তবে, তাতে কী লেখা রয়েছে তা স্পষ্ট হয়নি। অর্থাৎ সারাদিন যে রহস্য ছড়িয়ে রেখেছিলেন রাজ্যপাল সেটাই জিইয়ে রাখেন শনিবার মধ্যরাতেও।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীকে টার্গেট করে ক্ষমতার অপপ্রয়োগ করছেন রাজ্যপাল, কটাক্ষ কুণালের

রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ থেকে শুরু করে বিভিন্ন ইস্যুতে রাজ্য-রাজভবন তরজা তুঙ্গে। শনিবারের মধ্যরাতে দুটি চিঠি কেন্দ্রীয় সরকার এবং নবান্নে তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠানো হয়েছে বলে জানা যায়। কী রয়েছে সেই চিঠিতে- এই নিয়ে জল্পনা যখন তুঙ্গে তখন মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

এদিন সাংবাদিকের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী জানান, “সেরকম বিশেষ কোনও চিঠি দেননি। উনি বিদেশ সফরের জন্য আমাকে শুভেচ্ছা জানিয়ে দু’চার কথা লিখেছেন।” মমতাকে পাঠানো রাজ্যপালের চিঠি প্রকাশ্যে আনার দাবি তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই দাবি উড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, “এটা তো ব্যক্তিগত চিঠি। কনফেডশিয়ালও। এর সঙ্গে সরকারের কোনও যোগ নেই।”

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) বলেন, তাঁর অনুপস্থিতিতে কার কী কাজ করবেন, সেটা তিনি বুঝিয়ে দিয়েছে। তাঁর সঙ্গে যাচ্ছেন রাজ্যের মুখ্যসচিব। সেই জায়গায় দায়িত্ব সামলাবেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব। ৫ বছর পরে বিদেশ যাচ্ছেন তিনি। আমন্ত্রণ থাকলেও অনেক জায়গায় তিনি যেতে পারেন না বলে জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দূরে যেতে চাই না, যাতে কোনও গুরুতর প্রয়োজনে ফিরতে সমস্যা না হয়। বইমেলায় এসেছিল স্পেন। ফিল্ম ফেস্টিভালেও অংশ নেয় তারা। BGBS-এ স্পেন অংশ নেবেন বলে আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

 

 

 

Previous articleদেশের নাম বদলাতে নাছোড় মোদি! ‘ইন্ডিয়া’ নামের সঙ্গে ব্রিটিশদের সম্পর্ক কী? জানালেন ইতিহাসবিদরা
Next articleলা লিগা কর্তার সঙ্গে বৈঠকে মমতার সঙ্গে থাকবেন সৌরভ এবং তিনপ্রধানের কর্তারা