নিম্নচাপের জের!কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় সকাল থেকেই বৃষ্টি

বঙ্গোপসাগর উপকূলে ফের তৈরি হয়েছে নিম্নচাপ। যার জেরে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টিপাত। আবহাওয়া দফতর তরফে খবর, পূর্ব মধ্য বঙ্গোপসাগরে মায়ানমার উপকূলে সৃষ্টি হয়েছে ঘূর্ণাবর্ত। যা গভীর নিম্নচাপে পরিণত পরিণত হতে চলেছে। যদিও শক্তি বাড়িয়ে এই নিম্নচাপ ওড়িশা উপকূলের দিকে এগোবে। এর জেরে বুধবার থেকে শনিবার পর্যন্ত উপকূলের একাধিক জেলায় হালকা থেকেই মাঝারি বৃষ্টিপাত হবে।বৃষ্টি হবে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলিতেও।

আরও পড়ুনঃ কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে ভোর থেকেই তারাপীঠে ভক্তদের ঢল

হাওয়া অফিসের পূর্বাভাসমত বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মুখভার আকাশের। সকাল থেকেই একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়েছে। হলুদ সতর্কতা জারি হয়েছে দুই চব্বিশ পরগণা, ঝাড়গ্রাম এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি চলছে। সকালের বৃষ্টিতে ভিজেছে তিলোত্তমাও। এছাড়াও হুগলি, পুরুলিয়া,হাওড়া, বাঁকুড়া,পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

গত কটালে নদীর জলস্তর বৃদ্ধির ফলে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ, নামখানা, সাগরের বিভিন্ন এলাকায় বাঁধ উপচে ও ফাটল দিয়ে এলাকায় জল ঢোকে।বৃষ্টির জেরে নদীবাঁধেও খুব একটি সমস্যা হবে না বলে জানিয়েছেন বিশেষজ্ঞেরা। তবে ভারী বৃষ্টি হলে ক্ষতি হতে পারে ফসলের। তাই বিশেষ ভাবে সতর্ক করা হয়েছে ধান ও পান চাষিদের। বাগানে নালা কেটে রাখার পরামর্শ দেওয়া হয়েছে কৃষকদের।বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৬.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯৪ শতাংশ। এ দিকে, নিম্নচাপের জেরে আন্দামান সাগরে সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের জন্য সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।তবে দক্ষিণবঙ্গ ভাসলেও উত্তরবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং,কালিম্পং, জলপাইগুড়ি,আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টি হলেও হতে পারে। আগামিকাল থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। বাড়তে পারে তাপমাত্রা।
[10:33 am, 03/09/2023] 9674258945:

 

Previous articleকৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে ভোর থেকেই তারাপীঠে ভক্তদের ঢল
Next articleলন্ডভন্ড লিবিয়া!সাজানো শহরের চারিদিকে শুধুই ‘ঘোলাটে’ কাদাজল