বিশ্বকাপের আগে  স্বস্তি, বধূ নি.র্যাতন মামলায় জামিন শামিমের

গত ২৩ অগস্ট আলিপুর অতিরিক্ত দায়রা বিচারকের পর্যবেক্ষণ,হাসিনের অভিযোগের প্রেক্ষিতে শামিকে তলব করার পিছনে কোনও প্রয়োজনীয় কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না।

বিশ্বকাপের আগে বড় স্বস্তি পেলেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি। বধূ নির্যাতন মামলায় শামিকে জামিন দিল আলিপুর পুলিশ কোর্টে। কলম্বো থেকে এশিয়া কাপ জিতে ফিরে আদালতে হাজির হন শামি। মহম্মদ শামির দাদা মহম্মদ হাসিমের জামিনও মঞ্জুর করা হয়েছে। এদিন আলিপুর পুলিশ কোর্টে হাজিরা দেন শামি এবং তাঁর দাদা । শামি ও তাঁর দাদা জামিনের আবেদন করলে বিচারক তাঁদের আবেদন মঞ্জুর করেন। হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতে এই মামলা চলছে।

একাধিক নারীর সঙ্গে যৌন সম্পর্ক, বধূ নির্যাতন, অবৈধ সম্পর্ক, খুন ও ধর্ষণের চেষ্টা! ভারতীয় ক্রিকেট দলের তারকা পেসার শামির বিরুদ্ধে এমনই মারাত্মক অভিযোগ এনেছেন তাঁর স্ত্রী হাসিন জাহান। শামির আইনজীবী সেলিম রহমান বলেন, শামি ও তাঁর দাদা হাসিম আদালতে হাজিরা দিয়েছিলেন। ওঁরা জামিনের আবেদন করেন। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে। সেলিম ছাড়াও উপস্থিত ছিলেন আইনজীবী নাজমুল আলম সরকার।

গত ২৩ অগস্ট আলিপুর অতিরিক্ত দায়রা বিচারকের পর্যবেক্ষণ,হাসিনের অভিযোগের প্রেক্ষিতে শামিকে তলব করার পিছনে কোনও প্রয়োজনীয় কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই তাঁকে কোর্টে হাজিরা দিতে হবে না। তবে আগামী ৩০ দিনের মধ্যে এই মামলার পরবর্তী বিচার প্রক্রিয়ার জন্য ভারতীয় ক্রিকেটারকে ট্রায়াল কোর্টে আবেদন করতে হবে। এই সময়ের মধ্যে তিনি জামিনের আবেদন করতে পারবেন। আইন মোতাবেক শামির জামিনের বিষয়ে সিদ্ধান্ত নেবে ট্রায়াল কোর্ট। এই নির্দেশ মেনেই আদালতে হাজিরা দেন শামি।

২০১৮ সালের ৮ মার্চ শামি এবং তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ তুলে যাদবপুর থানায় এফআইআর করেন হাসিন। ২০১৯ সালের ২৯ অগস্ট শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আলিপুরের এসিজেএম কোর্ট। ওই বছর ৯ সেপ্টেম্বর আলিপুর জেলা দায়রা আদালত ওই নির্দেশে স্থগিতাদেশ দেয়। এই অবস্থায় প্রায় চার বছর ধরে মামলাটি সেখানে বিচারাধীন রয়েছে। পরে জেলা দায়রা বিচারকের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন হাসিন। বিচারপতি শম্পা সরকার নিম্ন আদালতের নির্দেশ বহাল রাখলে ক্রিকেটারের স্ত্রী সুপ্রিম কোর্টে যান।

গত মাসে শীর্ষ আদালত জানায়, এক মাসের মধ্যে সব পক্ষের বক্তব্য শুনে দায়রা বিচারককে মামলাটির নিষ্পত্তি করতে হবে। সেই মতো জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে আলিপুর জেলা আদালতে মামলাটির শুনানি হয়। সেই মামলার শুনানিতেই শামিকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেন বিচারক। এশিয়া কাপ শেষে দেশে ফিরেই আদালতে হাজিরা দিয়ে জামিন পেলেন ভারতীয় ক্রিকেটার।

 

 

 

Previous articleমমতা-অভিষেককে এড়াতে ফের ‘পালানোর পথ খুঁজছেন’ গিরিরাজ
Next articleঅনন্তনাগে ভারতীয় সেনার বড় সাফল্য, নিকেশ ল*স্কর কমান্ডার