মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিকদের নিয়ে কু.ৎসা, ভুঁইফোঁড় ইউটিউবারকে কড়া আইনি নোটিশ

আইনজীবী নীলাদ্রি ভট্টাচার্যর মাধ্যমে মুখ্যমন্ত্রীর সফর কভার করতে যাওয়া ৯ সাংবাদিক, যাঁদের মধ্যে ৭ জন সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের সম্পাদক পদমর্যাদার এই আইনি নোটিশ পাঠান ভুঁইফোঁড় সন্ময় বন্দ্যোপাধ্যায়কে

বিজেপির দালালি করতে গিয়ে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে কৃৎসা, অপপ্রচার, মিথ্যাচার এবং মুখ্যমন্ত্রীর সফর সঙ্গী হয়ে স্পেন ও দুবাইয়ে যাওয়া একঝাঁক প্রতিষ্ঠিত ও স্বনামধন্য সাংবাদিকের সামাজিক সম্মান নষ্ট করার চেষ্টা করেছেন কিছু ভুঁইফোঁড় স্বঘোষিত সাংবাদিক। সোশ্যাল মিডিয়ার অপব্যবহার করে কুৎসাকারী সন্ময় বন্দ্যোপাধ্যায়কে অবিলম্বে নিজের অভিযোগ প্রমাণ অথবা প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে বলে আইনি নোটিশ পাঠালেন মুখ্যমন্ত্রীর বিদেশ সফর সংবাদ সংগ্রহে যাওয়া ৮ জন জনপ্রিয় সাংবাদিক।

সম্প্রতি, বাংলায় বিনিয়োগ আনার লক্ষ্যে স্পেন এবং দুবাই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই সফর কভার করার জন্য বিভিন্ন সংবাদমাধ্যম তাদের প্রতিনিধিদের পাঠিয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী এবং তাঁর সফর সঙ্গী সাংবাদিকদের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ ও কুৎসা করেন সন্ময় নামের ওই ভুঁইফোঁড় লোকটি। সাংবাদিকদের অশালীন বিশেষণ করার পাশাপাশি সন্ময়ের দাবি, এই সাংবাদিকরা নাকি রাজ্য সরকারের টাকায় বিদেশে ফুর্তি করতে গেছেন। যা আনতে সর্বৈব মিথ্যা বলে দাবি করে আইনি নোটিশ পাঠালেন মুখ্যমন্ত্রীর বিদেশ সফর কভার করতে যাওয়া বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা।

মাদ্রিদে অথবা বার্সেলোনাতে মুখ্যমন্ত্রী যে যে হোটেলে ছিলেন সেখানে থাকেননি পেশার তাগিদে বিদেশ যাওয়া এই সফরের কোনও সাংবাদিকরা। তাঁরা নিজেদের সংস্থার টাকায় বিভিন্ন হোটেলে ছিলেন। শুধুমাত্র সাংবাদিকরাই নন, মুখ্যমন্ত্রীর স্পেন ও দুবাই সফরে রাজ্য সরকারের যে সমস্ত আধিকারিক গিয়েছিলেন তাঁদের ছাড়া মুখ্যমন্ত্রীর সফরে যাওয়া কোনও শিল্পপতি অথবা অন্য কারও জন্য এক নয়া পয়সা খরচ করেনি রাজ্য সরকার। প্রত্যেকেই নিজের টাকায় বিমানের টিকিট থেকে শুরু করে হোটেল বুকিং এর যাবতীয় খরচ বহন করেছেন। আইনজীবী নীলাদ্রি ভট্টাচার্যর মাধ্যমে মুখ্যমন্ত্রীর সফর কভার করতে যাওয়া ৮ সাংবাদিক, যাঁদের মধ্যে ৭ জন সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের সম্পাদক পদমর্যাদার এই আইনি নোটিশ পাঠান।

সম্ময় শুধু এই সাংবাদিকদের ব্যক্তিগত কুৎসা করেননি, দেশের সমাজ ব্যবস্থায় সংবাদমাধ্যমকে চতুর্থ স্তুম্ভ হিসেবে যে স্বীকৃতি দেওয়া হয়েছে, সেই সংবাদমাধ্যমকে সামগ্রিকভাবে কলঙ্কিত করারও চেষ্টা করেছেন ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে। এই ধরনের কুৎসিত প্রচার বন্ধ করার পাশাপাশি সংশ্লিষ্ট মিথ্যে প্রচার সম্বলিত সোশ্যাল মিডিয়া পোস্ট ডিলিট করতে হবে এবং প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাইবেন অন্যথায় সন্ময়ের বিরুদ্ধে মানহানি ও ফৌজদারি মামলার হুঁশিয়ারি দেওয়া হয়েছে আইনি নোটিশে।

 

 

Previous articleবেঁচে থাকার লড়াইয়ে সঙ্গী টোটো,বারাসতের কাজল ‘দশভূজা’
Next articleদেশত্যাগী ভারতীয়দের পছন্দের গন্তব্যস্থল কানাডা, সংঘাতের মাঝেই প্রকাশ্যে রিপোর্ট