এশিয়ান গেমসে দল শেষ ষোলোয় পৌঁছালেও এখনও ক্ষোভ যাচ্ছে না সুনীলের

সুনীলের মতোই অখুশি দলের অন্যতম সিনিয়র সদস্য সন্দেশ ঝিঙ্গান। তিনি বলেন, "সত্যি বলতে আমরা কিছুই করার সময় পাইনি।

এশিয়ান গেমসে গ্রুপ পর্বের দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় পৌঁছেছে ভারতীয় দল। পরের ম্যাচে প্রতিপক্ষ এশীয় ফুটবলের অন্যতম শক্তি সৌদি আরব। দল শেষ ষোলোয় পৌঁছালেও এখনও ক্ষোভ যাচ্ছে না ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর। এভাবে প্রতিযোগিতা খেলতে যাওয়ায় খুশি নন ভারতীয় দলের অধিনায়ক।

গতকাল মায়ানমারের সঙ্গে ড্র-এর সুনীল বলেন,” অনেক ভালো কিছু বলতে চাই। তবে এটা বলা শক্ত। দলগত সংহতি ঠিক মতো তৈরি না হলে ভাল কিছু করা সত্যিই কঠিন। আমাদের প্রস্তুতির অভাব ছিল। কাদের দলে পাওয়া যাবে, সেটাই প্রায় শেষ পর্যন্ত জানতাম না আমরা। এক সঙ্গে খেলা তো দূরের কথা সবাই মিলে এক বেলা অনুশীলনও করিনি। তার পরে পাঁচ দিনে তিনটি ম্যাচ খেলা সহজ নয়। দলের সঙ্গে এক জন ম্যাসিয়োর পর্যন্ত নেই আমাদের। আমি অজুহাত দেওয়ার চেষ্টা করছি না। যেটা ঘটনা সেটাই বলছি। একটাই ভাল ব্যাপার, এখানে আমরা সবাই এক হয়ে চেষ্টা করছি। সেই চেষ্টার ফলেই আমরা নক আউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছি।”

গত সোমবার হ‍্যাংঝাউতে পৌঁছনোর পর একবারও ট্রেনিং করেনি ভারত। এমনকি একসপ্তাহ কার্যত না ঘুমিয়েই কাটিয়েছেন ফুটবলাররা। শনিবার রাতেই একমাত্র ফুটবলাররা যা বিশ্রাম পেয়েছেন। এমনকি সূত্রের খবর, সুনীল প্ৰথম দুই ম্যাচে পরিবর্ত হিসাবে মাঠ থেকে উঠে যেতে চাইলেও কোচ ইগর স্টিম্যাচের হাতে পর্যাপ্ত অপশন ছিল না। আইএসএল-এর ক্লাব ফুটবলারদের রিলিজ করেনি। এমনকি যাঁদের শেষ মুহূর্তে নির্বাচিত করা হয়েছে, তাঁরাও জানতেন না খেলতে চলেছেন।

সুনীলের মতোই অখুশি দলের অন্যতম সিনিয়র সদস্য সন্দেশ ঝিঙ্গান। তিনি বলেন, “সত্যি বলতে আমরা কিছুই করার সময় পাইনি। এখানে আমরা অত্যন্ত সাধারণ ফুটবল খেলার চেষ্টা করছি। দলের বৈঠকেও সবাইকে নিজেদের স্বাভাবিক খেলার কথা বলা হয়েছে। ফুটবলের প্রাথমিক বিষয়গুলি ঠিক ভাবে করার চেষ্টা করছি। আমরা অতিরিক্ত কিছু করার চেষ্টা করছি না।”

আরও পড়ুন:ইস্টবেঙ্গল ম‍্যাচের শেষেও থাকছে অতিরিক্ত বাস-মেট্রো পরিষেবা

 

Previous articleকো.ভিডের পর আবার আসতে চলেছে ‘ভয়ঙ্কর’ ম.হামারি? সতর্ক করল WHO
Next articleমেলেনি ভিসা! নানা ‘অজুহাতে’ বিদেশ সফর বাতিল রাজ্যপালের