আজ আইএসএল-এর অভিযান শুরু ইস্টবেঙ্গলের, প্রতিপক্ষ জামশেদপুর

আর এবার জয় দিয়ে দেশের একনম্বর লিগ আইএসএল-এর অভিযান শুরু করতে চান কুয়াদ্রাত।

আজ ২০২৩-২৪ আইএসএল-এর অভিযান শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল এফসি। প্রথম ম‍্যাচে ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে লাল-হলুদের সামনে জামশেদপুর এফসি। নতুন কোচ কার্লোস কুয়াদ্রাতের হাত ধরে আইএসএলে ভাল রেজাল্টের আশা করছে ইস্টবেঙ্গল।

দায়িত্ব নিয়েই অল্প সময়ের মধ্যে দলকে ডুরান্ড কাপের ফাইনালে তুলে সমর্থকদের স্বপ্ন বাড়িয়ে দিয়েছেন স্প্যানিশ কোচ। আর এবার জয় দিয়ে দেশের একনম্বর লিগ আইএসএল-এর অভিযান শুরু করতে চান কুয়াদ্রাত। সোমবার ঘরের মাঠে জামশেদপুর এফসি। প্রতিপক্ষ সম্পর্কে বিশেষ ধারণা নেই। তবে সমর্থকদের জন্য জয়ই চান লাল হলুদ কোচ। একই সঙ্গে জানিয়ে দিলেন, প্রথম ম্যাচ জেতা খুব জরুরি। এই নিয়ে লাল-হলুদ কোচ বলেন,”সমর্থকদের জন্য তো বটেই, আমাদের জন্যও। সমর্থকদের কথা ভেবেই আমরা এগিয়ে যাব। সমর্থকেরা আমাদের যথেষ্ট সাহায্য করেছে। এবার তাঁদের ফিরিয়ে দেওয়ার পালা। জামশেদপুর সম্পর্কে আমরা বিশেষ কিছু জানি না। তবে এটা কোনও সমস্যা নয়। আমরা আমাদের মতো খেলব। আমাদের লক্ষ‍‍্য জয়।”

ডুরান্ডের পর একমাস সময় পেয়েছেন আইএসএল-এর আগে নিজেদের গুছিয়ে নেওয়ার। দল অনেকটাই গুছিয়ে নিয়েছেন স্প্যানিশ কোচ। মাঝে কয়েকটা প্রস্তুতি ম্যাচও খেলেছে ইস্টবেঙ্গল। প্রস্তুতিতে খুশি কুয়াদ্রাত।‌ তবে দলের অস্ট্রেলীয় ডিফেন্ডার জর্ডন এলসি চোট পেয়ে ছিটকে গিয়েছেন। এখনও বিকল্প ব্যবস্থা হয়নি। আরেক নির্ভরযোগ্য ডিফেন্ডার লালচুংনুঙ্গা এশিয়ান গেমসে আছেন। এদের অনুপস্থিতিতে নামতে হবে ইস্টবেঙ্গলকে। তবে জামশেদপুরের বিরুদ্ধে  নামার আগে এই নিয়ে বিশেষ ভাবতে নারাজ লাল-হলুদ কোচ। এই নিয়ে কুয়াদ্রাত বলেন, “প্রথম ছ’টা ম্যাচে আমরা একরকম পরিকল্পনা নিয়েই খেলেছিলাম। কিন্তু এবার সেটা বদলাতে হবে। কিন্তু এটা অজুহাত হতে পারে না। কেউ খেলতে না পারলে অন্য ফুটবলারকে তৈরি রাখতে হয়। ওদের অনুপস্থিতি আমাদের সামলাতে হবে। জর্ডনের পরিবর্ত ফুটবলার আনার চেষ্টা চলছে।”

চলতি আইএসএল-এর এগারো রাউন্ডের সূচি প্রকাশিত হয়েছে। তারমধ্যে হাফ ডজন ম্যাচ ঘরের মাঠে। এই ম্যাচগুলোতে ইস্টবেঙ্গলের লক্ষ্য কী? এই নিয়ে কুয়াদ্রাত বলেন, “আমরা প্রথম ম্যাচ থেকেই কঠিন প্রতিপক্ষ হয়ে উঠতে চাই। প্রত্যেক পয়েন্ট আমার কাছে গুরুত্বপূর্ণ। সমস্ত প্রতিকূলতা উপেক্ষা করে আমাদের দলের শক্তি বজায় রাখতে হবে। ঘরের মাঠে খেলার অ্যাডভান্টেজ কাজে লাগাতে হবে। প্রত্যেক হোম ম্যাচ জিততে হবে।”

আরও পড়ুন:এশিয়ান গেমসে প্রথম সোনা, শুটিং-এ সোনা জিতল ভারত

Previous articleগাড়ির আলো নিয়ে বচ.সার জের! SRPF জওয়ানের চ.ড়ে ম.র্মান্তিক পরিণতি ব্যক্তির
Next articleনীতীশ গড়ে দ.লিত নি.গ্রহ! মাত্র ১৫০০ টাকার জন্য চ.রম শা.স্তি মহিলাকে