একাই ১০০০! মাত্র আঠারো দিনেই বিশ্বরেকর্ড ‘জওয়ান’ শাহরুখের

এর জন্য হাজার কোটির হিসেব নয়, নেপথ্যে আছে পরিশ্রম আর অধ্যাবসায়। দিল্লি বয়ের দুনিয়া জয়ের কীর্তিতে আজ উচ্ছ্বসিত ভারতীয় বিনোদন জগত।

তিনি মেগা কামব্যাক করেছেন, বলিউডকে (Bollywood ) নতুন পরিচয় দিয়েছেন আর তার সঙ্গে তৈরি করেছেন নয়া বেঞ্চমার্ক। ১০০, ২০০ বা ৫০০ কোটি নয় আগামীতে বলিউড ছবির টার্গেট স্কোর ১০০০ কোটি! আর এই ট্রেন্ড সেট করেছেন বলিউড বাদশা শাহরুখ খান (Shahrukh Khan)। প্রত্যাশা মতোই বিশ্বজুড়ে হাজার কোটির ব্যবসা করল ‘জওয়ান’ (Jawan Movie)। মাত্র ১৮ দিনের মধ্যেই এই রেকর্ড গড়া সহজ ছিল না। কিন্তু বলিউডে অভিনয়ে জগতের ‘ রাজা’ যখন মাঠে নামেন তখন ধারে কাছে অন্য কেউ টিকে থাকতে পারে না। সেই কথাই যেন সদর্পে প্রমাণ করলেন কিং খান (King Khan)।

একের পর এক শো হাউজফুল। প্রথম থেকেই চালিয়ে খেলেছে শাহরুখের ‘জওয়ান’। অগ্রিম বুকিং থেকে শুরু করে প্রথম দিনের প্রথম শো-য়ের ভিড় বুঝিয়ে দিয়েছিল এই ছবি ইতিহাস তৈরি করবে। বাস্তবে তেমনটাই হল। সিনেমা বিশেষজ্ঞরা আন্দাজ করে নিয়েছিলেন, ‘জওয়ান’ ঝড় সহজে থামার নয়। সেই আন্দাজ একেবারেই ঠিক তা প্রমাণ করলেন শাহরুখ-নয়নতারা-বিজয় সেতুপতি অভিনীত এই ছবি।সোমবার বিকেলে দিকে শাহরুখের প্রযোজনা সংস্থা রেডচিলিজস একটি ভিডিও প্রকাশ করে জানায় যে পর্যন্ত বিশ্ব বক্স অফিসে (Box office Collection) এই ছবির (Jawan Movie) আয় দাঁড়িয়েছে ১০০৪ কোটি ৯২ লাখ টাকা!

শাহরুখ খান কোনও এক নায়কের নাম নয়, তিনি আসলে হেরে যাওয়া মানসিকতা থেকে অন্যতম লড়াই হয়ে ওঠার মুখ। ব্যক্তিগত জীবনের ঝড়-ঝাপটা সামলে নিজের পরিবার আর কাজকে সবার কাছে শ্রেষ্ঠ করে তোলার অন্যতম অনুপ্রেরণা হয়ে উঠেছেন এই মানুষটি। ৫৭ বছরের এক নায়ককে কুর্নিশ জানিয়েছে বলিউডের অভিনেতা থেকে অভিনেত্রী, পরিচালক থেকে সতীর্থ, সাধারণ মানুষ থেকে সিনে টেকনিশিয়ানরা। এই প্রজন্মের অভিনেতারা বলছেন শাহরুখ খানের দশ শতাংশও যদি তাঁদের কাজে প্রতিফলিত হয়,তাহলেই পেশাগত জীবন ধন্য হয়ে যাবে। এটা শুধু আবেগ নয় এটা একটা ম্যাজিক যেটা একমাত্র শাহরুখ করতে পারেন। এর জন্য হাজার কোটির হিসেব নয়, নেপথ্যে আছে পরিশ্রম আর অধ্যাবসায়। দিল্লি বয়ের দুনিয়া জয়ের কীর্তিতে আজ উচ্ছ্বসিত ভারতীয় বিনোদন জগত।

Previous articleতাজ বেঙ্গলে মার্চেন্টস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির অধিবেশনে চাঁদের হাট
Next articleমুজফ্ফরপুর বেঙ্গালুরু এক্সপ্রেসে আ.গুন, ফের কাঠ.গড়ায় রেলের নিরা.পত্তা