ফের রটারডামে বন্দু.কবাজের হা.মলা! লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা, ধৃ.ত ১

রটারডাম মেডিকেল সেন্টার এবং তার পাশের একটি বাড়িতে গুলি চলেছে বলে খবর পাওয়া গিয়েছে। তবে এদিন গুলি চালানোর পরপরই দুটি জায়গাতেই আগুন লেগে যায় বলে খবর।

রটারডামে (Rotterdam) বন্দুকবাজের হামলা। জানা গিয়েছে, বৃহস্পতিবার ডাচ বন্দর নগরী নেদারল্যন্ডসের (Netharlands) এক বিশ্ববিদ্যালয় এবং আশেপাশের বাড়িতে হামলা চালায় বন্দুকবাজ। স্থানীয় পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবারের এই হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। রটারডাম মেডিকেল সেন্টার এবং তার পাশের একটি বাড়িতে গুলি চলেছে বলে খবর পাওয়া গিয়েছে। তবে এদিন গুলি চালানোর পরপরই দুটি জায়গাতেই আগুন লেগে যায় বলে খবর। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ কর্মীদের পাশাপাশি আগুন নেভানোর কাজে হাত দেন দমকল বাহিনীও।

এদিকে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের একটি দল। ছাত্রছাত্রীদের তারা বিশ্ববিদ্যালয়ের বাইরে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিচ্ছে। তাদের অনেকেরই পরণে সাদা মেডিকেল গাউন ছিল। ইতিমধ্যে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পুলিশ। তবে ঘটনার আততায়ী সন্দেহে এক ৩২ বছর বয়সী ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু সেই আততায়ী সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আনেনি পুলিশ। তবে কেন ওই বন্দুকবাজ হামলা চালাল সেই বিষয়টিও এখনও স্পষ্ট নয়। তার পরণে সামরিক পোশাক ছিল বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, এরাসমাস মেডিকেল সেন্টারের এক শ্রেণিকক্ষে আচমকাই গুলি চলতে শুরু করে। ওই শ্রেণিকক্ষে সেই সময় বেশ কয়েকজন অসুস্থ শিশু ছিল। তাদের অনেকেরই মৃত্যু হয়েছে। সরকারিভাবে এখনও মৃতের সংখ্যা জানানো হয়নি। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন যুবক সম্ভবত প্রথমে তার বাড়ির কাছেই এক বাড়িতে গুলি চালায়। তারপর হানা দেয় রটারডামের ওই হাসপাতালে। তবে এই প্রথম নয়, চলতি বছরের জুলাইয়ের শেষে, রটারডামে এক কার্নিভালেও এক বন্দুকবাজ গুলি চালিয়েছিল। ওই ঘটনায় দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছিলেন।

 

 

 

 

Previous articleপাওনার দাবিতে রাজধানী যাচ্ছেন বাংলার বঞ্চিতরা! বিশেষ ট্রেনের দাবি তৃণমূলের
Next articleকৃষক আন্দো.লনের জের! বাতিল একাধিক ট্রেন, দেরিতে ছাড়বে বন্দে ভারত এক্সপ্রেসও