ইসকন নিয়ে মন্তব্য করে বি.পাকে! মানেকা গান্ধীর বিরুদ্ধে ১০০ কোটির মানহা.নির মামলা দায়ের

ইসকনের পক্ষ থেকে তাঁকে এই মর্মে তাঁর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হল। বিজেপি সাংসদ মানেকা গান্ধীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করল ইসকন।

“দেশের সবচেয়ে বড় প্রতারক ইসকন (ISCON)। গোশালার গোরুদের কসাইখানায় বিক্রি করে তারা”। সম্প্রতি ইসকনের বিরুদ্ধে এমন মন্তব্য করে জোর বিতর্কের সৃষ্টি করেছিলেন মানেকা গান্ধী (Maneka Gandhi)। এবার বড়সড় বিপাকে পড়লেন তিনি। ইসকনের পক্ষ থেকে তাঁকে এই মর্মে তাঁর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হল। বিজেপি সাংসদ মানেকা গান্ধীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করল ইসকন। এর আগে ইসকনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছিলেন মানেকা। তিনি দাবি করেছিলেন, দেশের সবচেয়ে বড় প্রতারক সংস্থা ইসকন। তবে এই সংস্থা জানিয়েছিল, মানেকার করা অভিযোগ মিথ্যে এবং ভিত্তিহীন।

সম্প্রতি, একটি ভিডিতে মানেকাকে বলতে শোনা যায়, দেশের মধ্যে ইসকন সবচেয়ে বড় প্রতারক সংস্থা। এরা সরকারের কাছ থেকে সুবিধা নেয় এবং গৌশালা চালায়। এরপর তিনি দাবি করেন তিনি অন্ধ্রপ্রদেশে ইসকনের অনন্তপুর গৌশালা গিয়েছিলেন। একইসঙ্গে তিনি সে গৌশালা পরিদর্শনের অভিজ্ঞতার কথা ভিডিওতে জানান। তাঁর কথায়,”যত গরু দেখেছি সব কটিই দুগ্ধবতী। সেখানে এমন একটিও গরু ছিল না যারা দুধ দেয় না। এমনকি কোনও বাছুরও ছিল না। তাঁর আরও অভিযোগ, ইসকন কসাইদের কাছে গরুগুলিকে বিক্রি করে দেয়। এত বেশি বাছুর অন্য কোনও সংস্থা বিক্রি করে না। এরপর ওরা রাস্তায় গিয়ে কৃষ্ণ নাম গায়। এবং ওঁরা বলে ওদের জীবন দুধের উপরেই নাকি নির্ভরশীল।

তবে বিজেপি নেত্রীর এমন দাবি উড়িয়ে দিয়েছে ইসকন। ইসকনের ভাইস প্রেসিডেন্ট রাধারমণ দাস জানিয়েছেন, উনি বলছেন, উনি নাকি অনন্তপুরের গৌশালায় গিয়েছিলেন। কিন্তু সেখানকার লোকজন জানেন না কবে তিনি গিয়েছিলেন। উনি বাড়িতে বসেই সমস্ত মনগড়া কথা বলছেন। উনি একজন সাংসদ তথা প্রাক্তন মন্ত্রী হয়ে কীভাবে কোনও প্রমাণ ছাড়াই এমন কথা বলছেন ইসকনকে নিয়ে?” পাশাপাশি ইসকনের মুখপাত্র যুধিষ্ঠির গোবিন্দ দাস সাফ জানিয়েছেন, গরু ও ষাঁড়দের সেবা করা হয় এখানে তাদের কখনই কসাইদের কাছে বিক্রি করে দেওয়া হয় না। এছাড়া ইসকনের আরও দাবি, মানেকা গান্ধীর এমন মন্তব্য খুবই দুর্ভাগ্যজনক। এই মন্তব্যের কারণে সংস্থাটির ভক্তরা চরম আঘাত পেয়েছেন।

 

 

 

 

Previous articleএশিয়না গেমসে ষষ্ঠ দিনেও সাফল্য ভারতের, শুভেচ্ছা মুখ‍্যমন্ত্রীর
Next articleভারতকে ‘শ.ত্রু দেশ’ আখ্যা দিয়ে বিশ্বকাপের আগেই বিত.র্কে পিসিবি প্রধান!