তীর্থযাত্রীদের জন্য সুখবর! এবার মাত্র দেড় ঘণ্টায় ডায়মন্ড হারবার থেকে গঙ্গাসাগর

সব তীর্থ বারবার, গঙ্গাসাগর একবার- এই প্রবাদ উড়িয়ে এখন অনেকবারই যান সেখানে। সেই যাত্রাপথ এখন আরও সুগম। গঙ্গাসাগর এবার ডায়মন্ড হারবার থেকে গঙ্গাসাগর (Gangasagar) যাওয়ার জন্য জলপথে শুরু হল বিলাসবহুল ক্রুজ পরিষেবা। রাজ্য সরকার ও বেসরকারি সংস্থা অসপ্রে ওয়াটার ওয়েজের যৌথ উদ্যোগে সোমবার থেকে ট্রায়াল চালু করল সংস্থাটি। সংস্থার তরফে জানানো হয়, সপ্তাহে তিনদিন অর্থাৎ শুক্র, শনি ও রবিবার প্রাথমিকভাবে ডায়মন্ড হারবার জেটিঘাট থেকে সকাল সাড়ে ৯ টায় গঙ্গাসাগরে (Gangasagar) কচুবেড়িয়ার উদ্দেশ্যে রওনা দেবে ক্রুজটি। বিকেল ৪টে ৩০ মিনিটে কচুবেড়িয়া থেকে আবার যাত্রী নিয়ে ফিরবে।

ক্রুজের এই বিলাসবহুল যাত্রায় খরচ খুবই সামান্য। শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল এই ক্রুজে ক্লাসিক ও প্রিমিয়াম পরিষেবা পাওয়া যাবে। তার জন্য ৩৪৮ ও ৩৯০ টাকা করে করে পড়বে প্রত্যেক যাত্রীদের। ক্রুজ কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, সব ঠিক থাকলে আগামীতে সপ্তাহে ৭ দিনই ক্রুজ পরিষেবা সচল থাকবে।

তীর্থযাত্রীরা জানান, ডায়মন্ড হারবার থেকে গঙ্গাসাগর ক্রুজ পরিষেবায় অনেকটাই সুবিধা হচ্ছে। সরাসরি জলপথের মাধ্যমে পৌঁছে যাওয়া যাবে কচুবেড়িয়া। যেখানে সময় অনেক কম লাগবে। এই পরিষেবা চালু হওয়াতে অনেকটাই খুশি তীর্থযাত্রীরা।

আরও পড়ুন- কেঁপে উঠল উত্তরবঙ্গের একাধিক জেলা! রিখটার স্কেলে মাত্রা ৫.২

 

Previous articleওটা একেবারে মূর্খ: ট্রেন বাতিল নিয়ে সুকান্তকে পাল্টা তোপ অভিষেকের
Next articleযাদবপুরে নার্সিং পড়ুয়ার র.হস্যমৃ.ত্যুতে প্রেমিকের বিরুদ্ধে তদন্ত শুরু