পরীক্ষা নিয়ে মানসি.ক চাপ! ম.র্মান্তিক পরিণতি কলকাতার স্কুল ছাত্রের, কারণ নিয়ে ধোঁয়াশা

হাসপাতাল কর্তৃপক্ষকেই কাঠগড়ায় তুলেছে মৃত নিলাদ্রির পরিবার। তাঁদের অভিযোগ, সোমবার নীলাদ্রিকে হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছিল।

সামনেই পরীক্ষা। সেই পরীক্ষা নিয়েই মানসিক যন্ত্রণায় ভুগছিলেন ছাত্র। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে স্কুলের সিলেকশন টেস্টে (Selection Test) পাশ করতেই হবে। আর পাশ না করলে একাদশ শ্রেণীতে ভর্তির সুযোগ মিলবে না। তারপর থেকেই বাড়ছিল মানসিক চাপ (Mental Pressure)। আর সেই চাপ সহ্য করতে না পেরেই চরম রাস্তা বেছে নিল কলকাতার সাউথ পয়েন্ট স্কুলের (South Point School) দশম শ্রেণীর ছাত্র। মৃতের নাম নিলাদ্রি মান্না। বুধবার রাতে, শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শহরের অভিজাত স্কুলের দশম শ্রেণির ওই ছাত্রের! ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষকেই কাঠগড়ায় তুলেছে মৃত নিলাদ্রির পরিবার। তাঁদের অভিযোগ, সোমবার নীলাদ্রিকে হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছিল। হাসপাতালের বক্তব্য, পরিবারের অনুরোধেই নীলাদ্রির জ্ঞান আসার পরই তাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু মঙ্গলবার ফের শারীরিক অবস্থার অবনতি ঘটে ওই ছাত্রের। ফের হাসপাতালে নিয়ে আসা হলে ভর্তি করে নেন চিকিৎসকরা। এরপর বুধবার রাতেই মৃত্যু হয় নীলাদ্রির। এদিকে স্থানীয় সূত্রে খবর, নীলাদ্রির বাবা হোমিওপ্যাথি চিকিৎসক। বাড়ি নাকতলা রোড এলাকায়। নীলাদ্রির পরিবার সূত্রে খবর, সামনের বছর সিবিএসই পরীক্ষা দেওয়ার কথা ছিল নীলাদ্রির। পুজোর পরই সিলেকশন টেস্ট। এই পরীক্ষা পাশ করতে পারলে তবেই স্কুলের একাদশ শ্রেণিতে পড়ার সুযোগ মিলবে। আর তা নিয়েই প্রবল চাপে পড়ে যায় দশম শ্রেণীর ওই ছাত্র। এরপরই উচ্চ রক্তচাপের ওষুধ খেতে থাকে সে।

হাসপাতাল সূত্রে খবর, রক্তচাপ নিয়ন্ত্রণে রাখার ওষুধ বেশি মাত্রায় খেয়েছিল নীলাদ্রি। কিন্তু কেন সে এত ওষুধ খেল, তা নিয়েই উঠছে প্রশ্ন। তবে আত্মহত্যার চেষ্টা করেছিল নীলাদ্রি, নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত মৃত ছাত্রের পরিবারের তরফে থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে পুলিশ স্বতঃপ্রণোদিতভাবে ঘটনার তদন্ত শুরু করছে। ইতিমধ্যে, নীলাদ্রির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে খবর, ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর আসল কারণ জানা যাবে।

 

 

 

Previous articleবাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদে অভিষেকের নেতৃত্বে ‘রাজভবন চলো’, রাজপথে জনজোয়ার
Next articleগোষ্ঠী সংঘর্ষে ফের রণক্ষেত্র মণিপুর, একাধিক বাড়িতে আগুন, পুড়ল যানবাহন