ডেঙ্গি আক্রান্ত গিল, অজিদের বিরুদ্ধে রোহিতের ওপেনিং পার্টনার কে?

ঈশান কিষাণ ওপেনার হিসেবে ভালো খেলেছেন। ওদিকে কে এল রাহুল ও এশিয়া কাপে দুরন্ত পারফর্ম করেন। মনে করা হচ্ছে গিল না থাকায় ঈশান বা রাহুল ওপেন করতে পারেন।

শুরু হয়ে গিয়েছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। ৮ অক্টোবর বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তবে প্রথম ম‍্যাচে নামার আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। ডেঙ্গিতে আক্রান্ত শুভমন গিল। ডেঙ্গি আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে হয়ত খেলতে পারবেন না শুভমন। কতদিন তাঁকে মাঠের বাইরে থাকতে হবে সেটাও পরিষ্কার নয়। তাহলে প্রশ্ন হল, রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন?

ঈশান কিষাণ ওপেনার হিসেবে ভালো খেলেছেন। ওদিকে কে এল রাহুল ও এশিয়া কাপে দুরন্ত পারফর্ম করেন। মনে করা হচ্ছে গিল না থাকায় ঈশান বা রাহুল ওপেন করতে পারেন। তবে সম্ভবনা বেশি ঈশান কিষাণের। তাঁকে ওপেন করার দায়িত্ব দেওয়া হতে পারে। ডান হাতি ও বাঁ হাতি ব্যাটারের কম্বিনেশন হলে তা ভারতীয় দলের জন্য ভালো হতে পারে। শুরু থেকেই চালিয়ে খেলতেও পারবেন তরুণ উইকেটকিপার ব্যাটার। সেক্ষেত্রে ভারতীয় দলের শুরুতে দ্রুত রান তোলার ক্ষেত্রেও সুবিধা হবে। যদিও এখনও কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। ভারতীয় দলে একাধিক ব্যাটার রয়েছেন যারা ওপেন করতে পারেন। ফলে গিল না থাকলেও সমস্যা হওয়ায় কথা নয়। তবে গিল দারুণ ছন্দে। সেটা যদিও ভাবাবে রোহিত শর্মাদের।

এদিকে আবার ওপেন করতে নামতে পারেন কেএল রাহুলও। রোহিত শর্মার সঙ্গে এর আগেও ওপেন করেছেন রাহুল। ওপেনার হিসেবে তাঁর ফর্ম নিয়ে যদিও প্রশ্ন রয়েছে। অন্যদিকে তিনি যদি ওপেন করতে নামেন, তা হলে চার নম্বরে ব্যাটিং-এর ক্ষেত্রে সমস্যা হতে পারে। মিডল অর্ডার ঠিক করতে হলে রাহুলকে দিয়ে হয়ত ওপেন করানো হবে না। সে ক্ষেত্রে ঈশান কিষাণ টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ হতে পারেন।

রবিবার চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। এমন পরিস্থিতিতে এই ম্যাচের আগে তারকা ব্যাটসম্যান শুভমান গিলকে ছাড়াই মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। মিডিয়া রিপোর্টে প্রকাশিত হয়েছে যে টিম ইন্ডিয়ার এই তারকা ব‍্যাটার বৃহস্পতিবার এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার নেট সেশনেও অংশ নেননি। এরপর ডেঙ্গি সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষা করা হয়, তাঁর চিকিৎসা চলছে। এই বিষয়ে সংশ্লিষ্টরা জানিয়েছেন যে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট ক্রমাগত গিলের স্বাস্থ্যের উপর নজর রাখছে। শুক্রবার আরেক দফা পরীক্ষা হবে। এর পরই ঠিক হবে শুভমান গিল অজিদের বিপক্ষে খেলবেন কি না।

আরও পড়ুন:এশিয়ান গেমসে নজির, প্রথমবারের জন্য ১০০ পদক নিশ্চিত করল ভারত

 

Previous articleঅভিষেকের ভ.য়ে পালিয়ে বেড়াচ্ছেন রাজ্যপাল, ক.টাক্ষ কুণালের
Next articleজয় দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু পাকিস্তানের, নেদারল্যান্ডসকে হারাল ৮১ রানে