অভিষেকের ধর্না মঞ্চে এসে ক্ষমা চান কেন্দ্রীয় মন্ত্রী! সুকান্তের ‘আজব দাবি’র পাল্টা দিলেন কুণাল

শনিবার কুণাল ঘোষ জানান, কেন্দ্রীয় মন্ত্রী অভিষেকের ধর্না মঞ্চে আসুন। এসে বাংলার বঞ্চিত মানুষের কাছে ক্ষমা চেয়ে যান তিনি।

গত মঙ্গলবারই দিল্লিতে (Delhi) কৃষি ভবনে তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সঙ্গে সময় দিলেও দেখা করেননি। তা নিয়ে ইতিমধ্যে বিস্তর প্রশ্নের মুখ পড়তে হচ্ছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীকে। অবশেষে শনিবার কলকাতায় এলেন সাধ্বী নিরঞ্জন জ্যোতি (Sadhvi Niranjan Jyoti)। কিন্তু আচমকা তাঁর কলকাতা সফরকে কেন্দ্র করে ইতিমধ্যে উঠছে প্রশ্ন। তবে সূত্রের খবর, বঙ্গ বিজেপির শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর। আর সেকারণেই তাঁর কলকাতা সফর।

তবে নিরঞ্জন জ্যোতি কলকাতায় পৌঁছনর আগেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) জানান, তৃণমূল চাইলে বিজেপির পার্টি অফিসে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর হাতে দাবিসনদ তুলে দিতে পারে। তবে গেরুয়া শিবিরের ‘আজব দাবি’ উড়িয়ে দিয়েছে তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) পাল্টা দাবি, রাজভবনের কাছে ধর্নামঞ্চে এসে ক্ষমা চেয়ে যান কেন্দ্রীয় মন্ত্রী। তবে নিরঞ্জন জ্যোতি কলকাতায় এলেও সহজেই যে এই বিতর্ক থামবে না, তা দিনের আলর মত পরিষ্কার।

শনিবার কুণাল ঘোষ জানান, কেন্দ্রীয় মন্ত্রী অভিষেকের ধর্না মঞ্চে আসুন। এসে বাংলার বঞ্চিত মানুষের কাছে ক্ষমা চেয়ে যান তিনি। কুণাল আরও জানান, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ধর্না মঞ্চে এসে হাত জোড় করে বলুন, সেদিন তিনি যা বলেছিলেন তার সবটাই মিথ্যে। তিনি তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের সঙ্গে সময় দিলেও দেখা না করে পালিয়ে গিয়েছেন। তারপর জোর করে পুলিশকে কাজে লাগিয়ে তৃণমূল নেতৃত্ব সহ বঞ্চিত মানুষদের উপর অত্যাচার করে অন্যায় করেছে তিনি ও তাঁর দল বিজেপি। তবে গত মঙ্গলবার তৃণমূল নেতৃত্বের সঙ্গে সময় দিয়ে দেখা না করলেও সেইদিনই দলবদলু তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেন নিরঞ্জন জ্যোতি। তবে দিল্লির রাজপথে বাংলার বঞ্চিতরা প্রাপ্য আদায়ের দাবিতে শান্তিপূর্ণ সত্যাগ্রহে সামিল হওয়ার পর এবার কলকাতার রাজপথে অভিষেকের নেতৃত্বে রাজভবনের সামনে শান্তিপূর্ণ ধর্নায় বসেছেন তৃণমূল নেতৃত্ব। যতক্ষণ না রাজ্যপাল কলকাতায় ফিরবেন ততক্ষণ এই বিক্ষোভ কর্মসূচি চলবে বলেই হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক। আর এমন আবহে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীর কলকাতায় আসা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

 

 

 

 

Previous articleএকনজরে আজকের পেট্রোল -ডিজেলের দাম
Next articleবন্ধ হিন্দ মোটর কারখানার চত্বরে দে.হ উদ্ধার! পুলিশি নজরদারি বাড়ানোর দাবি