আহমেদাবাদে বাবরের উদ্দেশে ব্যাঙ্গাত্মক শিস, প্রতিবাদ গৌতম গম্ভীরের

এদিকে ভারত-পাক ম‍্যাচে ভুল জার্সি পরে মাঠে নামেন বিরাট কোহলি। গোটা দলের সঙ্গে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তাঁকে অন্য জার্সি পরে থাকতে দেখা যায়।

আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। এই ম‍্যাচ দেখতে দর্শকদের উপচে পরা ভিড়। আর এই ম‍্যাচেই কাটল তাল। ম‍্যাচ শুরু হওয়ায় আগে বাবর আজম টসের পর যখন কথা বলতে আসেন তখন দর্শক আসন থেকে ভেসে আসে ব্যাঙ্গাত্মক শিস। যা নিয়ে প্রতিবাদ করেন গৌতম গম্ভীর।

এদিন টসে জেতার পর সঞ্চালক রবি শাস্ত্রীর সঙ্গে আগে কথা বলতে আসেন রোহিত শর্মা। তাঁর কথা শেষ হয়ে যাওয়ার পর এগিয়ে আসেন পাক অধিনায়ক বাবর আজম। তখনই মাঠে হাজির হাজার হাজার দর্শক ব্যাঙ্গাত্মক শিস দেওয়া শুরু করেন। সেই আওয়াজের জোর এতটাই ছিল যে বাবর কথা বলতে পারছিলেন না। তার মধ্যেই শাস্ত্রীর কথার উত্তর দেন তিনি। আর দর্শকদের এই আচরণ সমর্থন করতে পারেননি গ‍ৌতম গম্ভীর। তিনি বলেন, “সমর্থকের আচরণ দেখে খুব খারাপ লাগল। নিজের দেশকে সমর্থন করতেই পারেন। কিন্তু অন্য দেশকে ছোট করে দেখানোর কোনও কারণ নেই। এই কাজ করা একদম উচিত হয়নি।”

এদিকে ভারত-পাক ম‍্যাচে ভুল জার্সি পরে মাঠে নামেন বিরাট কোহলি। গোটা দলের সঙ্গে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তাঁকে অন্য জার্সি পরে থাকতে দেখা যায়। কিছুক্ষণ পরে কোহলিকে কেউ ভুল জার্সি পরার ব্যাপারটি ধরিয়ে দেন। এরপর জার্সি বদলাতে মাঠ ছেড়ে উঠে যান কোহলি। তখন ফিল্ডিং করতে নামেন ঈশান কিষাণ। কোহলি মাঠে ফিরে এলে তিনি উঠে যান।

এদিন প্রথমে যে জার্সিটি পড়ে মাঠে নেমেছিলেন কোহলি, সেই জার্সির কাঁধের কাছে তিনটি সাদা রঙের ‘স্ট্রাইপস’ ছিল। বিশ্বকাপে ভারতের যে বিশেষ জার্সি তৈরি হয়েছে, সেখানে এই সাদা রঙের স্ট্রাইপস নেই। সেটি জাতীয় পতাকার রঙের করা হয়েছে।

আরও পড়ুন:পাকিস্তানের হারে বিশেষ মজা, যা ভালোবাসাতে নেই’, ভারত-পাক ম‍্যাচের আগে টুইট সেহবাগের, ভাইরাল পোস্ট

Previous articleউৎসব শুরুর আগেই অন্ধকার! মহালয়ার সকালে তর্পণে গিয়ে রাজ্যের একাধিক প্রান্তে দু.র্ঘটনা
Next articleএবার শ্রীলঙ্কার বন্দরে চিনের গুপ্তচর জাহাজ, উদ্বেগ ভারতের