অ.স্ত্রোপচারের আড়াই মাস পরেও কিসের চি.কিৎসা সুজয়ের?এসএসকেএমে হঠাৎ হাজির ইডি কর্তারা

বিষয়টি খতিয়ে দেখতে হঠাৎই হাসপাতালে হাজির হলেন ইডির কর্তারা।

অস্ত্রোপচার হয়েছে আড়াই মাস আগে। সুজয়কৃষ্ণ ভদ্র এখনও হাসপাতালেই।কিন্তু প্রশ্ন, হৃদরোগের চিকিৎসায় এত দিন ধরে তিনি হাসপাতালে কেন? এখনও কিসের চিকিৎসা চলছে তাঁর? বিষয়টি খতিয়ে দেখতে হঠাৎই হাসপাতালে হাজির হলেন ইডির কর্তারা।

গত অগস্টের মাঝামাঝি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে হার্টের অপরেশন হয়েছিল সুজয়ের। তারপরে সেখান থেকে ছাড়া পেয়ে তিনি এসএসকেএমে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু আড়াই মাস পরেও সুজয়কে কেন চিকিৎসাধীন থাকতে হচ্ছে, এখনও তাঁর কিসের অসুখ? হাসপাতাল কর্তৃপক্ষের কাছে সে ব্যাপারে জানতে চেয়েছেন ইডি কর্তারা।সুজয়ের চিকিৎসা সংক্রান্ত যাবতীয় নথি দেখতে চেয়েছেন ইডি কর্তারা। যাতে অন্যত্র চিকিৎসকদের পরামর্শ নেওয়া যায়। ইডির পরিদর্শনের পরও অবশ্য বুধবার হাসপাতালেই আছেন সুজয়।

প্রসঙ্গত, নিয়োগ মামলায় অভিযুক্ত সুজয়কে গত ৩০ মে গ্রেফতার করেছিল ইডি। তার পর ইডি হেফাজত শেষে তাঁকে জেলে পাঠানো হয়। কিন্তু সুজয় জেলে যাওয়ার পর থেকে তাঁকে আর এক দিনও জেরা করতে পারেননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। প্রথম যেদিন তদন্তের প্রয়োজনে সুজয়কে জিজ্ঞাসাবাদ করতে এসেছিলেন তাঁরা, সেদিনই মৃত্যু হয় সুজয়ের স্ত্রী-র। ফলে জেরা করা যায়নি। তার পর দীর্ঘ প্যারোল এবং প্যারোলের মেয়াদ শেষ হতে না হতেই সুজয়ের অসুস্থতা— সব মিলিয়ে তাঁর নাগাল না পাওয়ায় কিছুটা প্রভাব তদন্তেও পড়ছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

অবশ্য তদন্তের দীর্ঘসূত্রিতার জন্য কলকাতা হাই কোর্টের বিচারপতিদের ভর্ৎসনার মুখে পড়তে হচ্ছে ইডিকে। সম্প্রতিই লিপ‌্স অ্যান্ড বাউন্ডস সংক্রান্ত মামলাতেও বিচারপতি নির্দিষ্ট সময়সীমা বেধে দিয়েছেন ইডিকে। আর এই মামলারই অন্যতম সূত্র সুজয়। কারণ তিনি ওই সংস্থার প্রাক্তন কর্মী। এই পরিস্থিতিই মঙ্গলবার দুর্গাপুজোর তৃতীয়ার দিন এসএসকেএমে পরিদর্শনে হাজির হন ইডির কর্তারা। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে সুজয়ের চাকাৎসার খুঁটিনাটি জানতে চান তারা।

 

Previous articleফের খারিজ জামিনের আবেদন! সুপ্রিম নির্দেশে এবছরের পুজো জেলেই কাটবে অনুব্রতর
Next articleবাকিবুরের শ্যালক ও স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকার লেনদেন, দাবি ইডির