ইজরায়েলের হা.মলায় খত.ম হা.মাস জ.ঙ্গি! অপ.হৃতদের উ.দ্ধারের রুদ্ধ.শ্বাস ভিডিও ফাঁ.স

জ.ঙ্গিদের শেষ করে ব.ন্দি নাগরিকদের উ.দ্ধার করা হয়েছে। ইজরায়েল-প্যালেস্টাইনের যু.দ্ধের বিশতম দিনে গাজ়া ভূখণ্ডে ‘গ্রাউন্ড অ.পারেশন’ চালাল ইজরায়েল।

ইজরায়েল – হামাস (Israel vs Hamas) যুদ্ধের অপ্রকাশিত ভিডিও আচমকাই প্রকাশ্যে। ক্লিপিংসে দেখা যাচ্ছে গাড়িতে থাকা হা.মাস জঙ্গিদের তাড়া করছে ইজরায়েল ডিফেন্স ফোর্স (IDF), ঘটনাটি কিবুৎজ় বেরি এলাকার। সাদা রঙের সেই গাড়ি দ্রুত আসতে গিয়ে রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে সোজা এক খুঁটিতে ধাক্কা মারল। তারপর গাড়ির ব্যাক সিট থেকে সশস্ত্র এক ব্যক্তি বেরিয়ে আসতেই তাঁকে ধাওয়া করল IDF। কয়েক মুহূর্তের মধ্যেই গুলির শব্দ, লুটিয়ে পড়লেন ওই ব্যক্তি। এমনই এক ভিডিও প্রকাশ্যে আসার পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ব্যক্তি হামাস (Hamas) জঙ্গি বলে দাবি করেছে আইডিএফ (IDF)। যদিও এই ফুটেজের সত্যতা যাচাই করেনি এখন বিশ্ব বাংলা সংবাদ।

ইজরায়েলের সামরিক শক্তির নিদর্শন হিসেবে এই ভিডিও প্রকাশ করা হয়েছে বলে অনেকেই মন্তব্য করেছেন। এক্স হ্যান্ডলে আইডিএফ (IDF) লিখেছে, “জঙ্গিদের সঙ্গে লড়াইয়ের না-দেখা ভিডিয়ো ফুটেজ প্রকাশ করা হল। আইডিএফের শালদাগ ইউনিট হামাস জঙ্গিদের খতম করে অপহৃতদের উদ্ধার করেছে।” ইজরায়েল ডিফেন্স ফোর্স বলছে সেনারা জঙ্গিদের গাড়ি লক্ষ্য করে গুলি করতেই চালকের মৃত্যু হয় এবং গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে। এরপর গাড়িতে থাকা জঙ্গিরা পালানোর চেষ্টা করলে ইজরায়েলি সেনা তাঁদের লক্ষ্য করে গুলি করে। ওই এলাকা থেকে অনেক ইজরায়েলি নাগরিককে হামাস জঙ্গিরা অপহরণ করেছিল বলে অভিযোগ করা হয়েছে। জঙ্গিদের শেষ করে বন্দি নাগরিকদের উদ্ধার করা হয়েছে। ইজরায়েল-প্যালেস্টাইনের যুদ্ধের বিশতম দিনে গাজ়া ভূখণ্ডে ‘গ্রাউন্ড অপারেশন’ চালাল ইজরায়েল।

Previous articleপাকিস্তান ফিরেই ভোটের মাঠে, নয়া কাশ্মীরি-চাল নওয়াজের
Next articleপ্রায় ১৩ ঘণ্টা পার, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডির ত.ল্লাশি চলছে