ইডেনে জন্মদিনে বিরাট কীর্তি কোহলির, ছুঁলেন সচিনকে

ইনিংসের বিরতিতে ৪৯ তম শতরান করে বিরাট বলেন," জন্মদিনের দিন শতরান করতে পেরেছি। ঈশ্বরকে ধন্যবাদ আমাকে এমন সুযোগ করে দেওয়ার জন্য।

জন্মদিনে বিরাট কীর্তি কোহলির। এদিন বিশ্বকাপে ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা। আর এদিনই জন্মদিন বিরাটের। আর জন্মদিনে বিরাট ইনিংস খেললেন কোহলি। প্রোটিয়াদের বিরুদ্ধে শতরান করে গড়লেন নজির। ১০১ রানের অপরাজিত ইনিংস খেললেন বিরাট। আর সেই সুবাদেই একদিনের ক্রিকেট জীবনে ৪৯ তম শতরান করলেন বিরাট। ছুঁলেন সচিন তেন্ডুলকরের ইনিংস। আর নজির গড়ে উচ্ছ্বসিত বিরাট।

ইনিংসের বিরতিতে ৪৯ তম শতরান করে বিরাট বলেন,” জন্মদিনের দিন শতরান করতে পেরেছি। ঈশ্বরকে ধন্যবাদ আমাকে এমন সুযোগ করে দেওয়ার জন্য। সেটাও আবার এমন একটা মাঠে।এমন বিশাল সংখ্যক দর্শকের সামনে শতরান করতে পেরেছি। দারুণ অনুভূতি।”

শতরান করলেও ইডেনের পিচে রান করা কঠিন বলে জানান বিরাট। এই নিয়ে কোহলি বলেন,” এমন পিচে ব্যাট করা কঠিন। রোহিত এবং শুভমন শুরুটা খুব ভাল করেছিল। বল থমকে আসছিল। ধীরে ধীরে পিচে স্পিন ধরতে শুরু করে। আমার দায়িত্ব ছিল শেষ পর্যন্ত ব্যাট করা। দল আমাকে তেমনটাই বলেছিল। শ্রেয়সও খুব ভাল খেলল। পিচটা মন্থর। আমাদের দলে ভাল বোলার আছে। দ্রুত উইকেট তুলতে হবে। শুরুতেই উইকেট নিলে চাপে ফেলে দেওয়া যাবে ওদের।”

আরও পড়ুন:বিরাট ইনিংস কোহলির, প্রোটিয়াদের সামনে ৩২৭ রানের টার্গেট রাখল টিম ইন্ডিয়া

 

Previous articleজব কার্ড হোল্ডারদের বিকল্প কাজ দিয়ে নজির রাজ্যের!
Next articleসরকারি আধিকারিককে কু.পিয়ে খু.নের ঘটনায় ত.দন্তের নির্দেশ কর্ণাটকের মুখ্যমন্ত্রীর