তদন্তকে ‘নির্ল.জ্জ ভাবে’ প্রভাবিত করার চেষ্টা নিশিকান্তের, পাল্টা ধুয়ে দিলেন মহুয়া

তদন্তকে নির্লজ্জ ভাবে প্রভাবিত করার চেষ্টা বিজেপির (BJP)। কোনও সিদ্ধান্তের আসেই বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের (Nishikant Dube) দাবি, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra) বিরুদ্ধে না কি সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই পোস্টের পরেই পাল্টা এক্স হ্যান্ডেলে পোস্ট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে তীব্র আক্রমণ করেন কৃষ্ণনগরের সাংসদ (Mahua Moitra)।

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগ, জাতীয় সুরক্ষাকে বাজি রেখেছেন মহুয়া। আমার অভিযোগের প্রেক্ষিতে সিবিআই তদন্তের নির্দেশ। এখানেই থেমেছেন বিজেপি সাংসদ। এখনও এই বিষয়ে কোনও কেন্দ্রীয় এজেন্সিকে তদন্তের ভার দেওয়া হয়েছে বলে খবর নেই। এই পরিস্থিতিতে বিজেপি সাংসদ তদন্তকে প্রভাবিত করতে চাইছেন বলে অভিযোগ বিরোধীদের।

নিশিকান্তের পোস্টের কিছুক্ষণের মধ্যেই পাল্টা ধুয়ে দেন মহুয়া মৈত্র। X হ্যান্ডেলে তিনি লেখেন, “আদানি কীভাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে সমুদ্র বন্দর এবং বিমানবন্দরগুলি কেনার ছাড়পত্র পেলন? প্রথমে আদানির ১৩ হাজার কোটির কয়লা কেলেঙ্কারি নিয়ে  এফআইআর করা উচিত সিবিআইয়ের। তারপর আমার কাছে আসবেন।“ এক্স হ্যান্ডলে তীব্র আক্রমণ করেন তৃণমূল সাংসদ।

আরও পড়ুন: শিশু সুর.ক্ষায় সমাজ কতটা সংবেদনশীল? উত্তর খুঁজল WBCPCR

মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে লোকসভায় প্রশ্ন করার অভিযোগ উঠেছে। সংসদে ‘অর্থের বিনিময়ে প্রশ্ন’ তোলার অভিযোগ মহুয়ার বিরুদ্ধে তোলে বিজেপি। সাংসদ মহুয়ার বক্তব্য জানতে গত বৃহস্পতিবার তাঁকে ডেকে পাঠায় লোকসভার এথিক্স কমিটি। কিন্তু অবমাননাকর প্রশ্ন করায় বৈঠকের মাঝপথে সেখান থেকে বেরিয়ে আসেন মহুয়া-সহ বিরোধী দলের সাংসদরা। সংবাদমাধ্যমকে মহুয়া জানান, ‘‘ওরা নোংরা প্রশ্ন করছে।’’ মহুয়াকে যে ধরনের প্রশ্ন করা হয়, তার বিরোধিতায় সরব হন বিএসপির সাংসদ দানিশ আলিও। এর জেরে লোকসভার স্পিকার ওম বিড়লাকে বিস্ফোরক অভিযোগ করেন তৃণমূল সাংসদ। চিঠি লিখে তিনি জানান, এথিক্স কমিটির বৈঠকে মৌখিক ভাবে তাঁর ‘বস্ত্রহরণ’ করা হয়েছে। মহিলা সাংসদ হিসেবে সুরক্ষার দাবি জানান মহুয়া। এর পরে থেকেই সোশ্যাল মিডিয়ায় চলছে বাকযুদ্ধ। এবার এথিক্স কমিটির সিদ্ধান্তের তাকিয়ে সারাদেশ।

Previous articleপুজো শেষে কলকাতার মুক্তাঙ্গন রঙ্গালয়ে নতুন উৎসবের শুরু!
Next articleগাজায় হা.মাসের সু.ড়ঙ্গ নেটওয়ার্কের খোঁজ, সন্ধান অস্ত্রভা.ন্ডারের; ছবি সহ দাবি ইজরায়েলের