চ.রম নি.র্লজ্জতা! মায়ের করুণ অনুরোধ উপেক্ষা করে ‘চেক দেওয়ার’ ছবি তুলতে ব্যস্ত বিজেপির মন্ত্রী

দেশকে রক্ষা করতে গিয়ে শহিদ হয়েছেন ছেলে ক্যাপ্টেন শুভম গুপ্তা। সেই খবর পাওয়ার পর থেকেই কেঁদে চলেছেন মা। কিন্তু সেইসময় সান্ত্বনা দেওয়ার পরিবর্তে শহিদ ছেলের মা’কে চেক দেওয়ার ছবি তুলতে মজে থাকলেন উত্তরপ্রদেশের মন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়। সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, শহীদ শুভম গুপ্তার মাকে জোর করে ৫০ লক্ষ্য টাকার চেক দিচ্ছেন বিজেপির নেতারা এবং ক্যামেরার সামনে পোজ দেওয়ার জন্য সদ্য সন্তানহারা মাকে বাধ্য করছেন । ওই ভিডিওতে আরও দেখা গেছে সদ্য সন্তানহারা ক্যাপ্টেন শুভম গুপ্তার মা ক্রমাগত অনুনয় বিনয় করছেন, যাতে এই অবস্থায় তাকে ক্যামেরার সামনে পোজ দিতে বাধ্য না করা হয় কিন্তু নাছোড়বান্দা বিজেপির নির্লজ্জ নেতারা। এই ভিডিও প্রকাশ্যে আসতেই বিরোধী শিবির বিজেপির সমালোচনায় মুখর হয়েছেন সামাজিক মাধ্যমে। ছিঃ ছিঃ রব উঠেছে গোটা দেশজুড়ে।

উল্লেখ্য জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে প্রাণ দিয়েছেন উত্তরপ্রদেশের আগ্রার বাসিন্দা ক্যাপ্টেন শুভম গুপ্তা। শ্রদ্ধা জানিয়ে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সমবেদনা জানিয়েছেন এবং সরকারি চাকরির প্রতিশ্রুতি সহ মৃত শহীদের পরিবারকে ৫০ লক্ষ টাকার অনুদান ঘোষণা করেছেন। সেই অনুযায়ী উত্তরপ্রদেশ সরকারের মন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায় শোকগ্রস্ত পরিবারকে দেখতে যান। সেখানেই উপাধ্যায় ৫০ লক্ষ টাকার চেক নিয়ে এসেছিলেন পরিবারকে দেওয়ার জন্যে কিন্তু চেক দিতে গিয়ে বিজেপি নেতাদের যে নির্লজ্জ ছবি সামনে এসেছে তাতে ছিছিকার শুরু হয়েছে সামাজিক মাধ্যম জুড়ে। দেখা যাচ্ছে, শহীদের মা অসহায়ভাবে কাঁদলেও মন্ত্রী ও তার সঙ্গীরা চেক হস্তান্তর ও ছবি তোলার চেষ্টা চালিয়ে যান। ভিডিওতে, প্রয়াত শুভম গুপ্তার মাকে মন্ত্রী এবং তার সঙ্গীদের উদ্দেশ্যে বলতে শোনা যায়, “ইয়ে প্রদর্শনি মাত লাগাও”। কিন্তু তারা তার আবেদনকে উপেক্ষা করে এবং যতক্ষণ না “ঠিকভাবে” ফটো তোলা হচ্ছে ততক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকেন এবং শহীদ শুভম গুপ্তার মাকেও বাধ্য করেন তাদের সঙ্গে দাঁড়িয়ে ফটো তুলতে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হয়ে যায়, শহীদের শোকার্ত মায়ের প্রতি প্রকাশ্য অ-সংবেদনশীলতার জন্য বিজেপির মন্ত্রী উপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

এ প্রসঙ্গে উদ্ভব শিবীরের শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী তার এক্স হ্যান্ডেল এ লিখেছেন, প্রদর্শনী করবেন না’ মা অসহায় হয়ে অনুনয় করছেন তবুও মন্ত্রী তার ফটোসেশন চালিয়ে যাচ্ছেন। এ কি নির্লজ্জতা? শহীদ পরিবারকে শান্তিতে শোক করতেও দেব না। হৃদয়হীন। ২৭ বছর বয়সী শহিদ ক্যাপ্টেন শুভম গুপ্তার মাকে কাঁদতে কাঁদতে বিজেপি সরকারের মন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায় ও দালালদের অনুরোধ করতে হলো।

আরও পড়ুন- আগামিকাল আইএসএল-এ চেন্নাইয়ানের বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল, তিন পয়েন্ট লক্ষ‍্য লাল-হলুদের

Previous articleআগামিকাল আইএসএল-এ চেন্নাইয়ানের বিরুদ্ধে নামছে ইস্টবেঙ্গল, তিন পয়েন্ট লক্ষ‍্য লাল-হলুদের
Next articleআর্জেন্তাইন ফুটবলারদের সঙ্গে তর্ক, ব.র্ণবিদ্বেষী আ.ক্রমণ রদ্রিগোকে