মেঘালয়ে তৃণমূল ছাড়লেন দলের সহ-সভাপতি লিংডো, এবার কোন শিবিরে!

লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে সব রাজনৈতিকদলই। ঘুঁটি সাজানো হচ্ছে সেই ভাবেই। তবে, এর মধ্যেই ছন্দপতন। মেঘালয়ে তৃণমূল (TMC) ছাড়লেন সহ-সভাপতি জর্জ বি লিংডো। আচমকা এই দলত্যাগে অস্বস্তিতে শীর্ষ নেতৃত্ব। তবে, তৃণমূলের বিরুদ্ধে কোনও অভিযোগ জানাননি তিনি। ব্যক্তিগত কারণেই এই পদত্যাগ বলে জানিয়েছেন।

মেঘালয়ে ২০২১-এ ১২ জন বিধায়ক কংগ্রেস (Congress) ছেড়ে তৃণমূলে যোগ দেন। এর জেরে মেঘারাজ্যে প্রধান বিরোধী দলের মর্যাদা পায় তৃণমূল। সেই সময় গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন লিংডো। তবে এ বছর মেঘালয়ে যে বিধানসভা নির্বাচন হয়েছিল তাতে তৃণমূলের পায় পাঁচটি আসন। উমরোই থেকে তৃণমূলের টিকিটে লড়ে হেরে গিয়েছেন লিংডোও। এবার লোকসভা ভোটের আগে তিনি দল ছাড়ায় রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছে। কোন দলে যোগ দেবেন লিংডো?

লোকসভা নির্বাচনে লিংডোকে শিলং আসনে প্রার্থী করার পরিকল্পনা ছিল তৃণমূলের (TMC)। যদিও মেঘালয়ে তৃণমূলের রাজ্য সভাপতি চার্লস পিংরোপকে পদত্যাগপত্র পাঠিয়ে লিংডো জানিয়েছেন, ব্যক্তিগত কারণেই দলের সহ সভাপতি ও উমরোইয়ে ব্লক কমিটির সভাপতিত্ব ছাড়ছেন তিনি। ইস্তফাপত্রের কপি পাঠানো হয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছেও।

তৃণমূল ছেড়ে শাসকদল ন্যাশনাল পিপলস পার্টিতে (NPP) লিংডো যোগ দিতে পারেন বলে জল্পনা। তবে এবিষয়টি উড়িয়ে দিয়েছেন তিনি। এর আগে, বিধায়ক হিমালয় এম শাংপ্লিয়াং তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। আবার দল বদলে যান এনপিপিতে। যদিও এনপিপি ইতিমধ্যেই তাদের শিলং ও তুরা লোকসভা আসনের প্রার্থী ঘোষণা করেছে। তবে, রবিবার চার রাজ্যের এবং সোমবার উত্তর-পূর্বের আরেক রাজ্য মিজোরামের নির্বাচনের ফলের পরে লিংডো কী করেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

Previous articleযু.দ্ধবিরতির পর বাড়ল হা.মাস-ইজরায়েল সং.ঘর্ষ! প্যালেস্টাইনিদের উ.চ্ছেদ ‘সমর্থনযোগ্য’ নয় জানালেন হ্যারিস
Next articleপাখির চোখ লোকসভা, আগামী ৬ তারিখ দিল্লিতে বিজেপি বিরোধী ‘INDIA’ জোটের বৈঠক