ঘূর্ণিঝড় মিগজাউমের দাপট কাটতে না কাটতেই কেঁপে উঠল চেন্নাই, বাদ গেল না কর্নাটকও

তবে শুধু চেন্নাই নয়, এদিন কর্নাটকের (Karnataka) বিজয়পুরাতেও আরও একটি ভূমিকম্প হয়েছে বলে খবর। শুক্রবার ভোর ৬টা ৫২ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়।

বিগত কয়েকদিন ধরে তামিলনাড়ুতে (Tamil Nadu) তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় মিগজাউম (Cyclone Michaung)। সেই ধাক্কা সামলে সবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তামিলনাড়ুবাসী। আর এমন আবহে ফের শুক্রবার সকালে কেঁপে উঠল চেন্নাই (Chennai)। সূত্রের খবর, এদিন সকালে চেন্নাইয়ের কাছে চেঙ্গলপাট্টু জেলা কেঁপে ওঠে ভূমিকম্পে। তবে, ভূমিকম্পের শক্তি ততটা জোরাল ছিল না। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৩.২। শুক্রবার সকাল ৭টা ৩৯ মিনিটে এই ভূমিকম্প হয়। উৎস ছিল মাটির ১০ কিলোমিটার গভীরে।

তবে শুধু চেন্নাই নয়, এদিন কর্নাটকের (Karnataka) বিজয়পুরাতেও আরও একটি ভূমিকম্প হয়েছে বলে খবর। শুক্রবার ভোর ৬টা ৫২ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.১। তবে এদিনের ভূমিকম্পে চেন্নাই বা অন্যান্য অঞ্চলে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। উল্লেখ্য, ঘূর্ণিঝড় মিগজাউমের ক্ষয়ক্ষতির ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি তামিলনাড়ু। এদিনও তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

 

 

 

 

Previous articleসেরা বোর্ডিং স্কুলে মেয়ে জিভাকে দিয়েছেন ধোনি, জানেন ছোট্ট জিভার পড়াশোনার খরচ কত?
Next articleKIFF 2023: ‘সত্যজিতের ছবি থেকে অনুপ্রাণিত’! চলচ্চিত্র উৎসবের আড্ডায় অকপট বেরেসফোর্ড