কংগ্রেস সাংসদের বাড়ি টাকার পাহাড়, গুনতে মোতায়েন ৫০ ব্যাঙ্ককর্মী!

রাজ্যসভার কংগ্রেস সাংসদ ধীরাজ প্রসাদ সাহুর বাড়িতে আয়কর দফতরের (Income Tax Department) তল্লাশি। তল্লাশিতে বেরোলো তিনটে ব্যাগ। ব্যাগ খুলতেই রাশি রাশি ৫০০ টাকার নোট! এই ঘটনার পরই ফের হুলুস্থুলু ঝাড়খণ্ড জুড়ে। ওড়িশার ডিস্ট্রিলিয়ারির আয়কর সংক্রান্ত বেনিয়মের অভিযোগে চলা তল্লাশিতে এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ৩০০ কোটি টাকা। আর এবার সেই বেনিয়মে নাম জড়ালো কংগ্রেস (Congress) সাংসদের। উদ্ধার হওয়া টাকার অঙ্ক এতটাই বেশি যে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে প্রায় ৫০ জন ব্যাঙ্ককর্মীকে মেশিনে টাকা গোনার কাজে লাগানো হয়েছে।

বুধবার রাত থেকে ঝাড়খণ্ড ও ওড়িশার বিভিন্ন জায়গায় তল্লাশিতে নামে আয়কর দফতর। বৌধ ডিস্ট্রিলায়ারিজের আর্থিক বেনিয়মের তদন্তে নেমে উদ্ধার হওয়া টাকার অঙ্ক শেষ পর্যন্ত কোথায় গিয়ে দাঁড়াবে তা নিশ্চিৎ করে বলা যাচ্ছে না। ওড়িশার সম্বলপুর, বোলানগির, তিতলাগড়, রৌরকেল্লা, ভুবনেশ্বর সহ বেশ কয়েকটি জায়গায় তল্লাশি জারি রয়েছে এখনও। সাংসদের বাড়ি থেকে ৩ ব্যাগ টাকা উদ্ধারের পাশাপাশি মদ কারখানার শীর্ষকর্তা বান্টি সাহুর বাড়ি থেকে ১৯টি প্যাকেট সহ ৪০টি প্যাকেট উদ্ধার হয়েছে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছে দুদিনের মধ্যে সব টাকা গুনে শেষ করার চেষ্টা করবেন তাঁরা।

আলমারি, ব্যাগে বান্ডিল বান্ডিল টাকার ছবি ভাইরাল হয়ে যাওয়ার পর স্বাভাবিকভাবেই সরব হয়েছে বিজেপি। বিজেপির পক্ষ থেকে এই ঘটনায় ইডি-র তদন্ত দাবি করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন জনগনের থেকে লুঠ করা টাকা জনগনকেই ফেরৎ দেওয়া হবে। যদিও কংগ্রেস সাংসদ ধীরাজ প্রসাদ সাহুকে বা কংগ্রেসকে এই ঘটনা নিয়ে মুখ খুলতে দেখা যায়নি।

Previous articleমার্কিন ভেটোয় রাষ্ট্রসংঘে আটকে গেল গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব
Next articleআইএনটিটিইউসি প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ থেকে কেন্দ্রের জনবিরোধী সরকারকে উপড়ে ফেলার ডাক