আজ সামনে পাঞ্জাব, প্রতিপক্ষকে নিয়ে সর্তক লাল-হলুদ

খাবরাকে নিয়ে চিন্তার মধ্যেই বড় জয়ের পর ফিরে পাওয়া আত্মবিশ্বাসই সম্বল ইস্টবেঙ্গলের। ম‍্যাচের আগে এই নিয়ে কুয়াদ্রাত বলেন, "পাঞ্জাব এখনও ম্যাচ না জিতলেও তারা কয়েকটা ভাল ম্যাচ খেলেছে।

আজ আইএসএল-এর পরবর্তী ম‍্যাচে নামছে ইস্টবেঙ্গল এফসি। প্রতিপক্ষ রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসি। আগের ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডকে পাঁচ গোল দিয়ে চার ম্যাচ পর আইএসএলে জয়ে ফিরেছে ইস্টবেঙ্গল। শনিবার যুবভারতীতে ঘরের মাঠে তুলনায় কমজোরি প্রতিপক্ষ পাঞ্জাব।প্রথমবার আইএসএলে খেলার সুযোগ পেয়ে একটিও ম্যাচ এখনও জিততে পারেনি তারা। ১২ দলের মধ্যে ১১ নম্বরে পাঞ্জাব। তবু তাদের হালকাভাবে নিচ্ছেন না ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত। জয়ের ছন্দ ধরে রেখে প্রথম ছয়ে ওঠার লক্ষ্য ৮ নম্বরে থাকা লাল-হলুদের। পাঞ্জাবের বিরুদ্ধে নতুন লড়াইয়ে নামার আগে অধিনায়ক হরমনজ্যোৎ সিং খাবরার চোট নিয়ে অস্বস্তি গোপন করেননি ইস্টবেঙ্গল কোচ। লিগামেন্টের পেশি ছিঁড়েছে খাবরার। চোট গুরুতর। তাঁকে মরশুমে আর পাবেন কি না, তা নিয়েই সংশয়ে কার্লেস।

খাবরাকে নিয়ে চিন্তার মধ্যেই বড় জয়ের পর ফিরে পাওয়া আত্মবিশ্বাসই সম্বল ইস্টবেঙ্গলের। ম‍্যাচের আগে এই নিয়ে কুয়াদ্রাত বলেন, “পাঞ্জাব এখনও ম্যাচ না জিতলেও তারা কয়েকটা ভাল ম্যাচ খেলেছে। আমি প্রতিপক্ষকে কখনও হালকাভাবে নেই না। আমাদের জয়ের অভ্যাস তৈরি করতে হবে। তার জন্য সব ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামব।”

কার্লেস আরও বলেন, “আগের ম্যাচে ৪-০ গোলে এগিয়ে থাকার সময়ও আত্মবিশ্বাসের অভাগে ভুগেছে দল। কারণ, এর আগে আমরা লিড ধরে রাখতে পারিনি। মরশুম যত এগোবে সমর্থকরাও আত্মবিশ্বাস ফিরে পাবে। চার বছর পর ইস্টবেঙ্গল কোনও ম্যাচে পাঁচ গোলে জিতেছে। আমরা একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে এগোচ্ছি। প্রতিনিয়ত সেরাটা দেওয়ার চেষ্টা করছি।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleসরকারপক্ষের অধ্যাপকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লাগাতার চাপ! বি.স্ফোরক শিক্ষামন্ত্রী
Next articleদু.র্ঘটনাকে শূন্যে নিয়ে যাওয়ার পদক্ষেপ, এবার বিদেশের ধাঁচে রাজ্যে সেফ করিডর