KIFF: সোমে শহরে মনোজ! মাস্টার ক্লাস টু সিনেমা – জমজমাট উৎসব প্রাঙ্গণ

আজ PVR মানি স্কয়ারের আকর্ষণ ফোকাস কান্ট্রি স্পেনের ছবি ‘ক্রিয়েটুরা’ (Creatura)। বিকেল চারটে থেকেই আবার রবীন্দ্র সদনে দেখা যাবে ভেনিসে গোল্ডেন লায়নের দৌড়ে থাকা ফরাসি ছবি ‘দ্য বি.স্ট’।

দেখতে দেখতে কেটে গেছে পাঁচটা দিন। হাতে রয়েছে সোম আর মঙ্গল। তারপরই ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (29th Kolkata International Film Festival) ইতি। কিন্তু শেষবেলাতেও কলকাতা মজেছে সিনে আনন্দে। আজ কিফের (KIFF) অন্যতম বড় আকর্ষণ বলিউড তারকা মনোজ বাজপেয়ীর (Manoj Bajpayee) উপস্থিতি। দুপুরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাচারিতায় সময় কাটাবেন আবার বিকেলে করাবেন সিনেমার মাস্টার ক্লাস (Master class)। সঙ্গে থাকবেন সুধীর মিশ্র (Sudhir Mishra)। এখানেই শেষ নয়, সিনেমার সূচিতেও ব্যাপক বৈচিত্র্য থাকছে এদিন। ইজরায়েল দিয়ে শুরু করে নেদারল্যান্ডে গিয়ে থামবেন দর্শক।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (KIFF ) আজ সকালে নন্দন ১ (Nandan 1) প্রেক্ষাগৃহে দেখানো হয় ইজরায়েলের ছবি ‘চিলড্রেন অফ নোবডি’ (Children of Nobody)।এরেজ তাদমর পরিচালিত এই ছবির নামের মধ্যেই স্পষ্ট যে এই ছবি অবহেলা আর শোষণের গল্প বলে। নজরুলতীর্থ ১ প্রেক্ষাগৃহে সকালে মেক্সিকোর ছবি ‘ব্রোকেন বর্ডার্স’ দেখানো হয়। দুপুর ১.৩০ মিনিট থেকে শুরু হবে ‘ফিলিপ’। আজ PVR মানি স্কয়ারের আকর্ষণ ফোকাস কান্ট্রি স্পেনের ছবি ‘ক্রিয়েটুরা’ (Creatura)। বিকেল চারটে থেকেই আবার রবীন্দ্র সদনে দেখা যাবে ভেনিসে গোল্ডেন লায়নের দৌড়ে থাকা ফরাসি ছবি ‘দ্য বিস্ট’।

Previous articleগোলাপি বলের ভবিষ্যৎ কি, কী ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড? জানালেন বিসিসিআই সচিব জয় শাহ
Next articleআইএফএর প্রাক্তন সচিবের বাড়িতে আয়কর দফতরের ত.ল্লাশি