কাপলিং ছিঁ.ড়ে দুটি কামরা নিয়ে বেরিয়ে গেল মুম্বই মেলের ইঞ্জিন! বীরশিবপুরে পড়ে বাকি কামরা

চূড়ান্ত গাফিলতি। কাপলিং ছিড়ে দুটি কামরা নিয়ে বেরিয়ে গেল মুম্বই মেলের ইঞ্জিন। বাকি কামরা করে রইল বীর শিবপুরে। ভারতীয় রেলের ভয়ংকর গাফিলতির আরও এক নমুনা পাওয়া গেল শুক্রবার রাতে।

শুক্রবার রাত ৭. ৪০ মিনিটে ছাড়ার কথা ছিল হাওড়া মুম্বাই মেলের। নির্ধারিত সময়ের চেয়ে ৩৩ মিনিট দেরি করে ৮.১৩ তে ছাড়ে ট্রেনটি। বীর শিবপুর স্টেশন পৌঁছানোর পর কাফলিং ছিঁড়ে দুই কামরা নিয়ে বেরিয়ে যায় ট্রেনের ইঞ্জিন। বাকি কামরা পড়ে থাকে লাইনের ওপর। ঘটনার পর বন্ধ হয়ে যায় ট্রেনের এসি, নেই জল। চূড়ান্ত হয়রানির শিকার হন যাত্রীরা। ঘটনার যে রীতিমতো আতঙ্কিত যাত্রীরা। রেল সূত্রে জানা যাচ্ছে, হাওড়া স্টেশন ছেড়ে বেরিয়ে যাওয়ার পর রাস্তাতেই আচমকা রাত ৮টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে যায়। দীর্ঘ পথ পেরিয়ে যাওয়ার পর দুর্ঘটনার কথা জানতে পারে ট্রেনের চালক। শেষ পাওয়া খবরে, বর্তমানে পুনরায় ট্রেনের ইঞ্জিনটা পিছনের দিকে নিয়ে গিয়ে বগি জোড়ার কাজ চলছে বলে জানা যাচ্ছে। এ ঘটনার জেরে হাওড়া-খড়্গপুর শাখায় রাত ৯টা থেকে সমস্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। রেল সূত্রে জানা যাচ্ছে বর্তমানে মেরামতির কাজ চলছে। কাজ শেষ হতে ঘন্টা খানেকেরও বেশি সময় লাগতে পারে।

আরও পড়ুন- এটাই তাদের শেষ বছর! হামাসের প্রতিষ্ঠাবার্ষিকীতে হু.ঙ্কার ইজরায়েলের

এদিকে দুর্ঘটনার খবর চাউর হতেই শোরগোল পড়ে যায় উলুবেড়িয়া, বীরশিবপুরে। এলাকার অনেক মানুষই ঘটনাস্থলে চলে আসেন। অনেকেই বলছেন, যা হয়েছে তা যে কোনও মুহূর্তেই ঘটতে পারত বড়সড় দুর্ঘটনা। যদিও কোনও হতাহতের খবর না মেলায় স্বস্তিতে সকলেই। তবে এই ঘটনায় ফের প্রশ্ন উঠছে রেলের নিরাপত্তা নিয়ে।

Previous articleএটাই তাদের শেষ বছর! হামাসের প্রতিষ্ঠাবার্ষিকীতে হু.ঙ্কার ইজরায়েলের
Next articleহোয়াইট লাং ডি.জিজের থা.বা দিল্লিতে, দেশে বাড়ছে মা.রণ রোগ