গাড়ির তলায় চাপা পড়া শিশুকে বাঁচাতে এল না কেউ! হাড় হিম করা সিসিটিভি ফুটেজ

এখনও পুলিশ গাড়ির চালককে গ্রেফতার করতে পারেনি। 

গাড়িতে চাপা পড়া তিন বছরের শিশু রাস্তায় পড়ে কাতরালো। কখনও উঠে বসার শেষ চেষ্টা করলো। পাশ দিয়ে কেউ গল্প করতে করতে দেখে চলে গেলেন। কেউ স্কুটি থেকে উঁকি দিলেন। কিন্তু কেউ একবার ওই একরত্তিকে বাঁচাতে এগিয়ে এল না! এ কোন পৃথিবী! যেখানে মরতে বসা শিশুকে দেখেও কেউ তাঁর প্রাণ বাঁচাতে এগিয়ে আসে না। না কি তথ্য প্রযুক্তির রাজধানী বেঙ্গালুরুতে যন্ত্রের সঙ্গে কাজ করতে করতে মানুষের মনগুলোও যন্ত্র হয়ে গিয়েছে?

৯ ডিসেম্বর বেঙ্গালুরুর (Bengaluru) বেল্লান্দুর থানার কাসাভানাহল্লি এলাকার একটি অ্যাপার্টমেন্টের বাইরে একটি ৩ বছরের শিশুকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করে। ঘটনায় পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা শুরু হয়। আরবিনা নামে শিশুটির বাবা পুলিশের কাছে অভিযোগে জানান অ্যাপার্টমেন্টের বাইরে খেলতে খেলতে পড়ে যায় আরবিনা। কিন্তু পুলিশি তদন্তে সেন্ট জন্স হাসপাতালে ময়নাতদন্ত (post mortem) করতে গিয়ে সন্দেহ হয় ডাক্তারের। তিনি ইন্টারনাল ব্লিডিংয়ের নমুনা পেতেই পুলিশকে জানান। পুলিশ তখন অ্যাপার্টমেন্টের বাইরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে।

সেই সিসিটিভি ফুটেজেই (CCTV footage) দেখা যাচ্ছে হাড় হিম করা দৃশ্য। গেটের বাইরে খেলছে আরবিনা। অ্যাপার্টমেন্ট থেকে সাদা এসইউভি গাড়ি বেরিয়ে প্রথমে সামনের চাকা ও পরে পিছনের চাকায় পিষে (run over) দিয়ে গেল আরবিনার মাথা, হাত, পা। তারপর প্রায় দু মিনিট সেখান দিয়ে অনেকেই গেলেন। কিন্তু মাটিতে পড়ে ছটফট করতে থাকা ছোট্ট শিশুটাকে কেউ উদ্ধার করল না। ময়নাতদন্তকারী ডাক্তারের নজর যদি সামান্য এড়িয়ে যেত তাহলে কত সহজে গাড়ির চাকার তলায় একটা শিশুকে পিষে দেওয়ার পরও সমাজের বুকে ঘুরে বেড়াতেন একজন আততায়ী।

পুলিশ ঘাতক গাড়িটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। ঘাতকের সম্ভাব্য পরিচয় জানা গিয়েছে সুমন সি কেশব দাস। এখনও পুলিশ গাড়ির চালককে গ্রেফতার করতে পারেনি।

Previous articleটি-২০ বিশ্বকাপে কি রোহিতের হাতেই থাকবে নেতৃত্বের দায়িত্ব? এল বড় আপডেট
Next articleছেলেকে স্কুলে দিয়ে বাড়ি ফেরার পথে নি.খোঁজ গৃহবধূ! মায়ের অপেক্ষায় ৭ বছরের পড়ুয়া