দিদির কাছে কংগ্রেসের ক্ষো.ভ উ.গরে দিলেন অখিলেশ

কংগ্রেসের ‘দাদাগিরি’র জন্যই মধ্যপ্রদেশ হাতছাড়া। I.N.D.I.A. জোটের বৈঠকের আগ তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করে এই অভিযোগ জানিয়েছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। মঙ্গলবার, জোটের বৈঠকের আগে দুপুরে মমতার সঙ্গে দেখা করেন অখিলেশ। সেই তিনি এই অভিযোগ করেন বলে সূত্রের খবর।

অখিলেশের সঙ্গে বরাবরই সুসম্পর্ক তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। ২০২১-এর নির্বাচনের আগে রাজ্যে প্রচারে এসেছিলেন SP নেত্রী তথা সাংসদ জয়া বচ্চন ও নেতা কিরণময় নন্দ। তৃণমূলকে সমর্থন জানিয়ে রাজ্যে প্রার্থীও দেয়নি তাঁরা। একইভাবে উত্তরপ্রদেশের নির্বাচনে প্রার্থী দেয়নি তৃণমূল। আর অখিলেশের হয়ে প্রচারে গিয়েছিলেন তৃণমূল সভানেত্রী। এই পরিস্থিতিতে এদিন ‘দিদি’ মমতার সঙ্গে দেখা করে নিজের অসন্তোষ প্রকাশ করে অখিলেশ। সূত্রের খবর, অখিলেশ বলেন, “মধ্যপ্রদেশে কয়েকটি আসন চেয়েছিলাম। কিন্তু কংগ্রেস ছাড়েনি। ছাড়লে মধ্যপ্রদেশে হারত না।“ এরপরেই তুমুল ক্ষোভ প্রকাশ করে অখিলেশ বলেন, “এত জেদ কিসের, বুঝতে হবে, জমিদারি এখন আর নেই!” কংগ্রেসের বিরুদ্ধে স্পষ্টতেই দাদাগিরির অভিযোগ তুলে মমতা দিদি-র কাছে মনের কথা প্রকাশ করে ফেলেন অখিলেশ। বেশ কিছুক্ষণ তাঁদের মধ্যে কথা হয়।

এরপর ইন্ডিয়া জোটের বৈঠকের শুরুতেই কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তোলেন সমাজবাদী পার্টির নেতা। সদ্য শেষ হওয়া মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কাছে অল্প কয়েকটি আসন চেয়েছিল সপা। অভিযোগ তা দিতে অস্বীকার করে কংগ্রেস। এরপর মধ্যপ্রদেশে সব আসনে প্রার্থী দেয় অখিলেশ যাদবের দল। সদ্য শেষ হওয়া সেই নির্বাচনে কংগ্রেসের অসহযোগিতা মূলক মানসিকতা তুলে ধরে সরব হন অখিলেশ। জোটের চতুর্থ বৈঠকের শুরুতেই এই ইস্যু তুলে ধরে কংগ্রেসের উপর চাপ বজায় রাখল বাকি বিরোধী গোষ্ঠী।

Previous articleচাকরির প্রলোভন দিয়ে অপহ.রণ! অবশেষে ভিনরাজ্য থেকে গ্রে.ফতার মাস্টার-মাইন্ড
Next articleদিদির কাছে কংগ্রেসের ক্ষো.ভ উ.গরে দিলেন অখিলেশ