চা.ঞ্চল্যকর অভিযোগ! আচমকা ৩০০ ভারতীয়কে নিয়ে ফ্রান্সের মাটিতে অবতরণ  বিমানের

কমপক্ষে ৩০০ ভারতীয় যাত্রীকে (Indian Passenger) নিয়ে নিকারাগুয়াগামী এক বিমানকে আচমকাই জোর করে ফ্রান্সে (France) নামানোর অভিযোগ। যান্ত্রিক ত্রুটির (Technical Problem) কারণে নামলেও মানব পাচার রুখতেই সেটিকে প্রশাসন আটকায় বলে সূত্র মারফৎ খবর। ফ্রান্সের সংগঠিত অপরাধ দমন শাখা জুনাল্কো (JUNALCO) এই ঘটনার তদন্তভার হাতে পেয়েছে। জানা গিয়েছে, শুক্রবার রোমানিয়ার সংস্থা লিজেন্স এয়ারলাইন্সের এ৩৪০ বিমান সংযুক্ত আরব আমিরশাহী থেকে ছেড়েছিল। তবে আচমকাই ভ্যাট্রি বিমানবন্দরে সেটিকে নামানোর অভিযোগ ওঠে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানেই আপাতত রয়েছে বিমানটি।

সূত্রের খবর, এদিন বিমানটি নেমে পড়ে ভ্যাট্রি বিমানবন্দরে। কারিগরি সমস্যার কারণেই এই অবতরণ বলে পুলিশকে জানানো হয়েছে। প্রশাসন সূত্রে জানানো হয়েছে সম্ভবত ভারতীয় যাত্রীরা অবৈধ ভাবে কানাডা কিংবা আমেরিকায় যাওয়ার পরিকল্পনা করেছিলেন। আর সেকারবেই বিমানটিকে অবতরণ করানো হয়েছে। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। এক রিপোর্টে জানা যায়, বিমানে থাকা বেশ কয়েকজন যাত্রী বেআইনি অভিবাসী। এরপরই তদন্তের ভার গিয়ে পড়ে ফরাসি সংগঠিত অপরাধ বিরোধী সংস্থা জুনালকো-র কাঁধে। জানা গিয়েছে, এই বিমানে থাকা ৩০৩ জন ভারতীয় সংযুক্ত আরব আমিরশাহিতেই কাজ করত। সেখান থেকেই নিকারাগুয়ার এই বিমানে চাপানো হয়েছিল তাদের।

তবে এদিন বিমানবন্দরের রিসেপশন হলটিকে কার্যত যাত্রীদের ওয়েটিং রুমে পরিণত করা হয়েছে। সেখানে বিছানা ও অন্যান্য সরঞ্জাম রাখা হয়েছে। তবে এই যাত্রীদের ভারতে পাঠানো হবে কিনা তা এখনও জানা যায়নি। এদিকে লেজেন্ড এয়ারের আইনজীবী দাবি করেছেন, রোমানিয়ান উড়ান সংস্থাটি বিশ্বাস করে, তারা কোনও অপরাধ করেনি। এই আবহে তদন্তকারীদের সাহায্যর আশ্বাস দিয়েছে সংস্থাটি। তবে লেজেন্ড এয়ারকে অভিযুক্ত করে মামলা দায়ের হলে তারা পালটা আইনি পথে হাঁটবে বলে জানিয়েছে রোমানিয়ার সংস্থাটি।

 

 

 

Previous articleপরে ঢুকলেই পড়বে লাল কালির দাগ! শিক্ষকদের স্কুলে পৌঁছনোর সময়সীমা বেঁধে দিল পর্ষদ
Next articleপেনাল্টি বাতিল, ওড়িশাকে আটকে দিল দুরন্ত ইস্টবেঙ্গল