আন্দোলনের নামে হামলার চেষ্টা! শর্তসাপেক্ষ জামিন মহিলাদের, জেল হেফাজতে ৪ আন্দোলনকারী

গ্রেফতার হওয়া ৫৫ জন মহিলা চাকরিপ্রার্থীকে শর্তসাপেক্ষে জামিন দিল আদালত। বাকি চার পুরুষ চাকরিপ্রার্থীকে সোমবার পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

সামনে চাকরির জন্য ধর্নার ব্যানার (banner)। অথচ এলাকায় ঢুকতেই তারা রীতিমত রূপ নিল বিক্ষোভকারীর। তার ওপর জেড ক্যাটগরির নিরাপত্তা পেরিয়ে পুলিশের সঙ্গেও ধস্তাধস্তিতে জড়ায় শুক্রবার কালীঘাটে বিক্ষোভে অংশ নেওয়া আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। পুলিশের যুক্তিতে শিলমোহর। গ্রেফতার হওয়া ৫৫ জন মহিলা চাকরিপ্রার্থীকে শর্তসাপেক্ষে জামিন দিল আদালত। বাকি চার পুরুষ চাকরিপ্রার্থীকে সোমবার পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

শুক্রবার দুপুরে হঠাৎই কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে ২০০মিটার দূরে পৌঁছে যান আপার প্রাইমারি চাকরিপ্রার্থী আন্দোলনকারীরা। যে বিক্ষোভকারীদের হাজরায় বিক্ষোভ দেখানোর কথা ছিল, তারা কালীঘাটে পৌঁছে যাওয়ায় এমনিতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। তারওপর সেখানে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা বারবার জেড ক্যাটাগরির নিরাপত্তা এলাকার কথা উল্লেখ করলেও থামানো যায়নি আন্দোলনকারীদের। উপরন্তু পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ায় আহত হন নয়জন পুলিশকর্মী।

ঘটনায় এলাকা থেকে রীতিমত চিরুনি তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হয় ৫৯ জনকে। শনিবার তাদের পেশ করা হয় আলিপুর আদালতে (Alipur Court)। আদালত মহিলা আন্দোলনকারীদের শর্তসাপেক্ষে জামিন (bail) মঞ্জুর করে। তবে ৪ পুরুষ আন্দোলনকারীর জামিন মঞ্জুর করা হয়নি।

Previous articleলক্ষ কণ্ঠে গীতাপাঠ হলে কী দেশে বেকারত্ব কমবে? প্রশ্ন শিক্ষামন্ত্রীর
Next articleনজরে নবান্নের নিরা.পত্তা, চালু হচ্ছে বিশেষ স্মার্ট কার্ড