বর্ষশেষে বাড়ছে দু.শ্চিন্তা! দেশে একদিনে কো.ভিড আ.ক্রান্তের সংখ্যা ৮০০, মৃ.ত ৫

উৎসবের মরসুমে ফের চোখ রাঙাচ্ছে কোভিড (Covid)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশের প্রায় ৮০০ জন মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৭৯৮ জনের শরীরে কোভিডের সন্ধান মিলেছে। এই মুহূর্তে মোট সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৪,০৯১ জন। এছাড়া এক দিনে পাঁচ জনের মৃত্যুর খবরও প্রকাশ্যে এনেছে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট (Central Health Report)।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, বৃহস্পতিবারই মহারাষ্ট্র, তামিলনাড়ু ও পন্ডিচেরি থেকে এক জন করে বাসিন্দা কোভিডের কারণে মারা গিয়েছেন। তবে বিশ্ব জুড়ে কোভিডের নয়া স্ট্রেন জে এন.১ (JN.1) বিশেষজ্ঞদের উদ্বেগ বাড়াচ্ছে। এই মুহূর্তে দেশের মোট ১৫৭ জন কোভিড আক্রান্ত রোগীর শরীরে এই ভাইরাস পাওয়া গিয়েছে। আক্রান্তদের মধ্যে সংখ্যাটা কেরলেই সবচেয়ে বেশি। সেখানে জেএন.১-যুক্ত রোগীর সংখ্যা ৭৮। এছাড়া, গুজরাটে ৩৪, গোয়ায় ১৮, কর্নাটকে ৮, মহারাষ্ট্রে ৭, রাজস্থানে ৫, তামিলনাড়ুতে ৪, তেলঙ্গানায় দুই এবং দিল্লিতে এক জনের শরীরে নয়া স্ট্রেনের উপস্থিতি পাওয়া গিয়েছে। তবে খুশির খবর পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত কারও দেহে জেএন.১ মেলেনি।

শীতের মরসুমে গত কয়েক সপ্তাহে দেশে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। তবে বিশেষজ্ঞদের মতে, জেএন.১ আগের মতো ভয়ঙ্কর হয়ে উঠবে না। তবে উৎসবের মরসুমে যেভাবে দেশের চারদিক থেকে সংক্রমিত হওয়ার খবর মিলছে তাতে দুশ্চিন্তা বাড়ছে দেশবাসীর।

 

 

 

Previous articleপ্রোটিয়াদের বিরুদ্ধে হারের পরই শাস্তির মুখে রোহিতরা, কাটা গেল বিশ্বটেস্ট চ‍্যাম্পিয়নশিপের পয়েন্ট
Next articleফিরে দেখা ২০২৩-এর দেশ-রাজ্য-রাজনীতি