প্রয়াত প্রাক্তন ক্রিকেটার দীপঙ্কর সরকার

প্রাক্তন ডানহাতি স্পিনারের মৃত্যুতে শোকের ছায়া কলকাতা ময়দানে। দীপঙ্কর সরকারের প্রয়ানে ইস্টবেঙ্গল ক্লাবও শোক প্রকাশ করেছে।

ফের ক্রীড়া জগতে শোকের ছায়া। প্রয়াত প্রাক্তন ক্রিকেটার দীপঙ্কর সরকার। শনিবার সকালে দক্ষিণ কলকাতার নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন তিনি। মৃত্যু কালে বয়স হয়েছিল ৭৪ বছর। প্রাক্তন ডানহাতি স্পিনারের মৃত্যুতে শোকের ছায়া কলকাতা ময়দানে। দীপঙ্কর সরকারের প্রয়ানে ইস্টবেঙ্গল ক্লাবও শোক প্রকাশ করেছে।

একটা সময় বাংলা, পুর্বাঞ্চলের দাপটের সঙ্গে খেলেছিলেন দীপঙ্কর সরকার। সুনীল গাভাস্কর, থেকে মোহিন্দর অমরনাথ থেকে গুন্ডাপ্পা বিশ্বনাথ, একাধিক নামজাদা ব্যাটারের বিরুদ্ধে দাপটের সঙ্গে বোলিং করেছিলেন দীপঙ্কর সরকার।ইস্টবেঙ্গল ক্লাবের হয়ে ষাটের দশকের মধ্যভাগে এবং সত্তরের প্রথমভাগে তিনি কৃতিত্বের সঙ্গে ক্রিকেট খেলেছিলেন। তাঁর স্মৃতিতে বাংলার প্রাক্তন অধিনায়ক সম্বরণ বন্দ‍্যোপাধ‍্যায় বলেন,”দীপঙ্কর দা, খুব ভালো লেগ স্পিন করতেন, আর মাঝে মাঝে হঠাৎ করে বেশ জোরের সঙ্গে অফ স্পিন করে দিতেন। সেই সময় বেশ বাঘা বাঘা ব্যাটম্যানও সেটা সামলাতে পারতেন না। ভারতের স্কুল দলের হয়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে দীপঙ্কর দা অনবদ্য পারফরম্যান্স করেছিলেন। পরবর্তীতে কালীঘাট ও ইস্টবেঙ্গলে কৃতিত্বের সঙ্গে খেলেছিল।

সম্বরণ বন্দ‍্যোপাধ‍্যায় আরও বলেন, “বাংলা এবং রেলওয়েস এর হয়ে বেশ কয়েকবার রঞ্জি ও খেলেছিল দীপঙ্কর দা। বলতো করতেনই পাশাপাশি ব্যাটও করতেন। দীপঙ্কর দা আমার থেকে সিনিয়র ছিলেন। কিন্তু আমার সৌভাগ্য হয়েছিল তাঁর সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলার। এক এক করে বহু বিখ্যাত বাঙালি ক্রিকেটার চলে যাচ্ছেন, বাংলার ক্রিকেটের ময়দান খালি হয়ে যাচ্ছে। তাঁর মৃত্যুতে আমি শোকস্তব্ধ। দীপঙ্কর দা যেখানেই থাকুন, ভালো থাকুন, ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি।”

আরও পড়ুন:ঘোষণা হয়ে গেল আসন্ন এএফসি এশিয়ান কাপের জন্য চূড়ান্ত ভারতীয় দল

Previous articleনবম শ্রেণীর রেজিস্ট্রেশন নিয়ে ক.ড়া পর্ষদ! স্কুলের প্রধান শিক্ষকদের জন্য জারি নির্দেশিকা
Next article“ভগবান রামকে নির্বাচনে প্রার্থী ঘোষণা করুক বিজেপি”, কটাক্ষ সঞ্জয় রাউতের