মমতার প্রস্তাবেই কি সিলমোহর? বারাণসীতে মোদির বিরুদ্ধে I.N.D.I.A. জোটের প্রার্থী সাক্ষী!

দরজায় কড়ায় নাড়ছে লোকসভা নির্বাচন। এখন কে কোথায় প্রার্থী হতে পারেন তা নিয়ে চলছে প্রবল জল্পনা। তার মধ্যেই অপ্রত্যাশিতভাবে উঠে এলো অলিম্পিক্সে প্রথম একক পদকজয়ী কুস্তিগীর সাক্ষী মালিকের (Sakshi Malik) নাম। আর যারতার বিরুদ্ধে নয়, স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বিরুদ্ধে I.N.D.I.A. জোটের প্রার্থী হিসেবে বারাণসী থেকে লড়তে পারেন সাক্ষী। ইতিমধ্যেই তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি সেটা গ্রহণ করেছেন বলেই সূত্রের খবর।

INDIA জোটের প্রার্থী হিসেবে বারাণসী থেকে মোদির বিরুদ্ধে প্রিয়াঙ্কা গান্ধী লড়বেন- এমন কথা বেশ কয়েকদিন ধরেই ঘুরপাক খাচ্ছিল রাজনৈতিক মহলে। কিন্তু বছরের একেবাবের শেষে উঠেল এলো সাক্ষী মালিকের নাম। বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে কুস্তিগীরদের যে আন্দোলন চলছে তার অন্যতম প্রধান মুখ হলেন সাক্ষী। ভারতীয় কুস্তি ফেডারেশনের নতুন কমিটিতে ব্রিজভূষণ-ঘনিষ্ঠ সঞ্জয় সিং সভাপতি নির্বাচিত হওয়ার দিনই টেবিলে জুতো রেখে কুস্তি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন সাক্ষী।

এদিকে I.N.D.I.A. জোটের বৈঠকে ৩১ ডিসেম্বরের মধ্যেই আসন ভাগাভাগির কাজ সেরে ফেলার বিষয়ে জোর দেয় তৃণমূল। সমাজবাদী পার্টির পক্ষ থেকে অখিলেশ যাদব উত্তরপ্রদেশে তৃণমূলকে একটি আসন ছেড়ে দেওয়া কথাও বলেন। তবে, কোথাও কোনও দলের সঙ্গেই এখনও পর্যন্ত আসন রফা চূড়ান্ত হয়নি। তবে দিল্লিতে ইন্ডিয়া জোটের চতুর্থ বৈঠকে বারাণসীতে মোদির বিরুদ্ধে মহিলা মুখকে সামনে আনার কথা বলেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেইসময়ই একবার প্রিয়াঙ্কার নাম সামনে আসে। তবে, মোদি সরকার যতই বেটি বাঁচাওয়ের ঢাক পেটাক না কেন আসলে দেশের মেয়েদের অবস্থা বিজেপি জমানায় কী সেটা তুলে ধরতেই সাক্ষীকে ইন্ডিয়া জোটের প্রার্থী করতে চাইছে বিরোধী জোট। সাক্ষীও সেই প্রস্তাবে রাজি বলেও সূত্রের খবর। এবার কোন পথে আসন বণ্টনের রফাসূত্রে বের হবে। জোট প্রার্থী হিসেবে কোন দলের হয়ে সাক্ষী দাঁড়াবেন সেটাই এখন দেখার।

Previous articleদ্বিতীয় টেস্টে নামার আগে বি.স্ফোরক রাহুল, বললেন,’১০০ টা দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও কিস্যু হবে না’
Next articleনজরে অযোধ্যা! বছরের শেষ মন কি বাতেও রাম-নামেই জোর মোদির