দিল্লি-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ অংশে জারি লাল স.তর্কতা! বি.পর্যস্ত জনজীবন

ঘন কুয়াশা (Fog) এবং অত্যাধিক ঠান্ডার (Cold) জের! আর সেকারণেই রাজধানী দিল্লি (Delhi)-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ অংশে বছরের প্রথম দিনেই লাল সতর্কতা (Red Alert) জারি করল মৌসম ভবন। পাশাপাশি লাল সতর্কতা জারি রয়েছে পাঞ্জাব, হরিয়ানাতেও।

মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েকদিন পাঞ্জাবের অমৃতসর, ফতেগড় সাহিব, গুরদাসপুর, জালন্ধর, লুধিয়ানা, পাঠানকোট, পটীয়ালা, রূপনগর প্রভৃতি জেলায় সকাল থেকে ঘন কুয়াশা থাকবে। যার ফলে দৃশ্যমানতা কমবে। যার জেরে ট্রেন, বিমান এবং সড়কপথেও যান চলাচল ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার রাজস্থান, বিহার, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে ঠান্ডায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এই চার রাজ্যেও নতুন বছরের প্রথম দিন ঢেকেছে ঘন কুয়াশার চাদরে। কনকনে ঠান্ডা অনুভূত হচ্ছে বিস্তীর্ণ এলাকায়। উল্লেখ্য, গত কয়েক দিন কুয়াশা উত্তর ভারতে একটা বড় সমস্যার হয়ে দাঁড়িয়েছে। যে কারণে একের পর এক বিমান বাতিল হচ্ছে। দৃশ্যমানতা কম থাকায় গত কয়েক দিনে দিল্লির অনেক বিমান বাতিল করতে হয়েছে বলে খবর। পাশাপাশি অনেক বিমান দিল্লির বদলে অন্য গন্তব্যে নামাতে বাধ্য হয়েছেন চালকেরা। ফলে বিমান পরিষেবায় সাধারণ মানুষের ভোগান্তি চলছেই। একই সঙ্গে ট্রেনের ক্ষেত্রেও ব্যাঘাত ঘটাচ্ছে কুয়াশা। বহু ট্রেন কুয়াশার কারণে নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে চলছে। ফলে যাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছে।

 

 

 

Previous articleমেসিকে বিশেষ সম্মান, লিওর অবসরের পর আর্জেন্তিনা দলে দেখা যাবে না ১০ নম্বর জার্সি
Next articleকুৎসাকারী শুভেন্দুকে আক্রমণ নয় কেন? সিনিয়র নেতাদের একাংশকে প্রশ্ন কুণালের