দুই জেলায় দিনভর তল্লাশি ইডি-র, রেশন বন্টনে বেনিয়মের খোঁজ

বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত সন্দেহভাজনদের বাড়ি তল্লাশি চালায় ইডি-র প্রায় ১৫টি দল।

রেশন বন্টন মামলায় বেনিয়মের খোঁজে কলকাতা ও উত্তর ২৪ পরগণার ১২টি জায়গায় তল্লাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED)। সাধারণ ব্যবসায়ী থেকে পুরসভার প্রাক্তন চেয়ারম্যান – বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত সন্দেহভাজনের বাড়ি তল্লাশি চালায় ইডি-র প্রায় ১৫টি দল।

বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্কর আঢ্য-র বিভিন্ন বাড়ি ও তাঁর আত্মীয়, কর্মীদের বাড়িতেও হানা দেন ইডি-র আধিকারিকরা। রেশন বন্টন মামলায় গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগেই শঙ্কর আঢ্যর ওপর নজর ইডি-র। শুক্রবার সকাল থেকে বনগাঁয় প্রাক্তন পুরপ্রধানের বাড়ি সহ শ্বশুর বিনয় ঘোষ, কর্মচারী অঞ্জন মালাকার, বিশ্বজিৎ ঘোষের বাড়িতে তল্লাশি চালানো হয়। শঙ্করের ভাই মলয় আঢ্যর আইসক্রিম কারখানাতেও পৌঁছে যান তদন্তকারীরা।

অন্যদিকে সকাল সকাল যাদবপুরের কাছে বিজয়গড়ের চার্টার্ড অ্যাকাউন্টেন্ড (CA) কল্যাণ সিংহ রায়ের ফ্ল্যাটেও তল্লাশি চালানো হয়। একই সঙ্গে হানা দেওয়া হয় দমদমের কাছে সিঁথিতে গোপাল বণিক নামে এক স্বর্ণ ব্যবসায়ীর (gold trader) বাড়িতে। প্রায় ২০ জওয়ানের একটি দল ঘিরে ফেলে বাড়ি। তল্লাশি চালানো হয় পার্কস্ট্রিটের একটি অফিসে। শঙ্কর আঢ্য-র ইএম বাইপাসের একটি বাড়িতেও হানা দেন আধিকারিকরা।

Previous articleদলীয় নেতার স্মরণ সভা থেকে হলদিয়াকে গদ্দার-বিজেপি মুক্ত করার ডাক কুণাল ঋতব্রতর
Next articleপ্রকাশ্যে মোদি সেলফি বুথের আসল খরচ! চাপে পড়ে RTI নিয়ে আরও কড়া অবস্থান রেলের