TBAAK কার্নিভাল: গান-কবিতা-নাটিকায় রবিবাসরীয় সকাল মাতিয়ে দিলেন খরাজ

ঐতিহ্যবাহী টাকি হাউজ বয়েস স্কুলে চলছে প্রাক্তনীদের সংগঠন TBAAK-এর কার্নিভাল। রবিবার শেষদিন। এদিন সকালে অন্যান্য অনুষ্ঠানের পাশাপাশি হাজির ছিলেন জনপ্রিয় অভিনেতা খরাজ মুখোপাধ্যায় (Kharaj Mukharjee)। গান-কবিতা-নাটিকায় অনুষ্ঠান মাতিয়ে দেন অভিনেতা। ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা স্বাগত বসাক, প্রাক্তন ছাত্র বিশিষ্ট সাংবাদিক কুণাল ঘোষ (Kunal Ghosh), চিকিৎসক-গায়ক অশোক রায়-সহ অনেকেই।

নিজের স্কুল জীবনের অভিজ্ঞতা ছাত্রদের সঙ্গে ভাগ করে নেন খরাজ। তাঁর কথায়, ছাত্রাবস্থায় অনেক গোলমাল, ভুল করেছি। তবে, শিখেছি অনেক কিছু। লেখাপড়া খুবই গুরুত্বপূর্ণ। তবে, তার সঙ্গে Extracurricular Activities-ও জরুরি। পরবর্তীকালে সেটাই পেশা হয়ে উঠতে পারে। তবে, যেকোন বিষয়ে চর্চা করলে তবেই উন্নতি হবে। খরাজের কথায়, সবাই লেখাপড়ার মাধ্যমেই প্রতিষ্ঠিত হবে, তার কোনও মানে নেই। তবে, চেষ্টার কখন ত্রুতি রাখবে না।

সিনেমাতে অভিনয় করলেও, নাটকই তার প্রথম পছন্দ। খরাজ বলেন, নাটক করতে বেশি ভালবাসি। ছবি হল ডিরেকটারস মিডিয়া। নাটক অ্যাক্টর্স মিডিয়া। রেল চাকরি করতে। নাটকের নেশায় কর্মস্থলেই তৈরি করেছিলেন নাটকের দল। সেই দল নিয়ে বাংলার বিভিন্ন প্রান্তে শো করতে যেতেন। তেমনই একটি শো করতে যাওয়ার পথে ট্রেনে চানাচুরের ঠোঙায় পাওয়া কবিতা রেলযাত্রার মধ্যেই মুখস্থ কর ফেলেন খরাজ (Kharaj Mukharjee)। ‘আসল রাজা’ নামের সেই কবিতাটি শোনান তিনি।

এরপরেই বিশিষ্ট অভিনেতা খরাজ বলেন, শিক্ষকরা চেষ্টা করেন যাতে ছাত্ররা ভালো কাজ করে। ছাত্ররা প্রতিষ্ঠিত হলেই শিক্ষকদের সাফল্য। ছাত্র যদি তৈরি হয়, তাহলে তার থেকে আর ভালো লাগা কিছু হতে পারে না। এদিন অনুষ্ঠানে তাঁর ছাত্র ধীমান ভট্টাচার্যকে সঙ্গে নিয়ে এসেছিলেন খরাজ। তাঁকে সঙ্গে নিয়ে একটি ছোট নাটিকা পরিবেশন করেন। মজার নাটিকায় হেসে লুটোপুটি প্রাক্তন থেকে বর্তমান ছাত্ররা।

আরও খবর: যোগ ছেড়ে ‘রাজনীতি’! পা ফেলতেই বিরাট বিতর্কে রামদেব

শেষ পর্যায়ে ছাত্রদের সঙ্গে সরাসরি কথা বলেন খরাজ। ছাত্রদের সব প্রশ্নের উত্তর দেন তিনি। শোনান কিছু মজার গান। জনপ্রিয় অভিনেতাকে ফুল ও উপহার দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। বরণ করা হয় ধীমামকেও। সব মিলিয়ে রবিবারের সকালে জমে উঠল TBAAK কার্নিভাল।

Previous articleকলম্বিয়ার ভূমি ধসে মৃত বেড়ে ৩৪! এখনও চলছে উদ্ধার কাজ
Next articleব্যাড কোলেস্টেরল কাবু করতে ভারতীয় ফার্মার নয়া ওষুধ! দাম জানলে চোখ কপালে উঠবে