মার্লিন গ্রুপের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন যুবরাজ সিং!

এই যুগান্তকারী উদ্যোগ প্রত্যেক ক্রীড়া প্রেমী মানুষের কাছে প্রশংসিত হবে আশাবাদী যুবি।

মার্লিন রাইজে (Merlin Group) যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স (Yuvraj Singh Center of Excellence) এর আনুষ্ঠানিক উদ্বোধনে হাজির প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা যুবরাজ সিং (Yuvraj Singh)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মার্লিন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা(Saket Mohota)। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের এবার এক নতুন যাত্রা শুরু।২০১১ সালের বিশ্বকাপের টু্র্নামেন্ট সেরা খেলোয়ার হিসাবে স্বীকৃত হয়েছিলেন যুবরাজ সিং। ইংল্যান্ডের পেস বলার স্টুয়ার্ট ব্রডের ছয় বলে ছটি ছক্কা আজও শ্রেয়স আইয়ের, রিংকু সিং-দের অনুপ্রেরণা। সেই যুবরাজ এবার রাজারহাটের মার্লিন রাইজ স্পোর্টস রিপাবলিকের ক্রিকেট উৎসাহীদের জন্য যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স এবং হাই-পারফরম্যান্স সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন। পাশাপাশি সেন্টারস অফ এক্সিলেন্স (WSCE) এরও উদ্বোধন করেন তিনি। এই প্রশিক্ষণ কেন্দ্রটি কলকাতার মার্লিন রাইজে অবস্থিত। এখানে থাকছে অ্যাডভান্সড ট্রেনিং প্রোগ্রাম যা দেশের মধ্যে প্রথম যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্সের একটি বড় উদ্যোগ।

মার্লিন গ্রুপ ২০২১ সালে পূর্ব ভারতের প্রথম এবং একমাত্র যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স (WSCE)-এর সঙ্গে তার সহযোগিতার কথা ঘোষণা করেছিল। ওয়াইএসসিই ২০২৩ সালে সাধারণ প্রশিক্ষণ কর্মসূচি শুরু করে এবং বর্তমানে এর আশি জন শিক্ষার্থী রয়েছেন। শনিবার এই অনুষ্ঠানে যুবরাজ ছাড়াও উপস্থিত ছিলেন মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা এবং ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা সহ অন্যান্যরা। সুশীল মোহতা বলেন, আজকের দিনে দাড়িয়ে পড়াশুনার পাশাপাশি খেলাধুলা অনেক বেশি তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। যারা খেলাধুলার মাধ্যমে ক্যারিয়ার গড়তে চান তাদের দক্ষতা প্রদানে মার্লিন গ্রুপ প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, “কলকাতায় হাই-পারফরম্যান্স সেন্টার চালু করার মাধ্যমে, আমরা পশ্চিমবঙ্গ এবং পূর্ব ভারতের ক্রিকেট প্রতিভাকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই।পরবর্তী প্রজন্মের ক্রীড়াবিদদের জাতীয় ও আন্তর্জাতিকভাবে দক্ষতা অর্জনের জন্য শিক্ষা দেবো আমরা। আর কলকাতায় এমন ঘটনা ঘটায় তিনি উচ্ছ্বসিত।

মার্লিন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা তাঁর উৎসাহের কথা উল্লেখ করে বলেন, “মার্লিন রাইজে আমাদের মধ্যে ক্রিকেট আইকন যুবরাজ সিংকে পেয়ে আমরা আনন্দিত। পশ্চিমবঙ্গ এবং ভারতে ক্রীড়া উৎকর্ষের প্রসারে যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্সের সঙ্গে হাত মিলিয়ে আমরা রোমাঞ্চিত। আমরা যুবরাজ সিং-এর কথা মতো তরুণ প্রতিভাদের সঠিক প্রশিক্ষণ এবং প্ল্যাটফর্ম দেওয়ার জন্য সচেষ্টা থাকবো। যুবরাজ সিং এবং তাঁর কোচিং এর প্যানেল দ্বারা পরিকল্পিত এই হাই-পারফরম্যান্স সেন্টারে অ্যাডভান্সড ট্রেনিং প্রোগ্রাম সমসাময়িক ক্রিকেটের চাহিদা মেটাতে এক বছরের প্রশিক্ষণ দেবে। মার্লিন রাইজ স্পোর্টস রিপাবলিক-এর এই হাই-পারফরম্যান্স সেন্টারে অত্যাধুনিক পরিকাঠামো,প্রযুক্তি এবং আবাসনের সুবিধা থাকবে। কোচিং প্যানেলে রয়েছে জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড়রা, বিসিসিআই- এর কোচ, ফিজিওথেরাপিস্ট এবং তরুণ ক্রীড়াবিদদের দক্ষতা অর্জনের জন্য নিবেদিত প্রশিক্ষক। প্রোগ্রামটিকে কাস্টমাইজড মডিউল হিসেবে তুলে ধরা হয়েছে, যেখানে ব্যক্তিগতকৃত কোচিং, ভারসাম্যপূর্ণ ডায়েটের উপর লক্ষ্য রেখে প্রশিক্ষণ চলবে।

এই প্রসঙ্গে যুবরাজ বলেন, আমরা পূর্ব ভারতের ক্রিকেট প্রতিভাদের আরও ভাল ভাবে গড়ে তোলার লক্ষ্য নিয়েছি। মহিলা ও পুরুষ উভয় ক্রিকেটারদের জন্য দুটি বিভাগে টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবনা চিন্তার মধ্যেও রয়েছে বলে জানান তিনি। এই যুগান্তকারী উদ্যোগ প্রত্যেক ক্রীড়া প্রেমী মানুষের কাছে প্রশংসিত হবে আশাবাদী যুবি।

Previous articleশব্দ ‘তাণ্ডব’ আটকাতে গিয়ে আক্রান্ত কলকাতা পুলিশ!
Next articleআজ সুপার কাপে ম্যাচে নামছে মোহনবাগান, প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি