এএফসি এশিয়ান কাপে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হার ভারতের

ম্যাচে এদিন শুরুতেই পিছিয়ে যায় ভারতীয় দল। ম্যাচের ৪ মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে যায় উজবেকিস্তান।

এএফসি এশিয়ান কাপের দ্বিতীয় ম্যাচে হার ভারতের। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে নেমেছিলো ইগর স্টম্যাচের দল। সেই ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হারলো সুনীল ছেত্রিরা। তিনটি গোলই হয় প্রথমার্ধে। তিনটি গোলই হয় রক্ষণ-এর ভুলে।

ম্যাচে এদিন শুরুতেই পিছিয়ে যায় ভারতীয় দল। ম্যাচের ৪ মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে যায় উজবেকিস্তান। উজবেকিস্তানকে ১-০ এগিয়ে দেন ফয়জুল্লায়েভ।বল পেয়ে হেডে বল জালে জড়ান তিনি। এরপর ফের আক্রমণে ঝাপায় উজবেকিস্তান। এদিন প্রথমার্ধে ভারতের রক্ষণের উপর যেন উজবেকিস্তানের একের পর এক আক্রমণের ঢেউ আছড়ে পড়ে। ম্যাচের ১৮ মিনিটে ফের এগিয়ে যায় উজবেকিস্তান। উজবেকিস্তানকে ২-০ গোলে এগিয়ে দেন সার্জিভ। রক্ষণের ভুলেই হয় দ্বিতীয় গোল হজম করে ভারত। এরপর আক্রমণে ঝাপায় ভারতীয় দল। ২৯ মিনিটে সুনীল ছেত্রী ফ্রিকিক থেকে বক্সের ভিতরে বল ক্রস বাড়ান, যেটি পান আকাশ মিশ্র।তিনি গোল লক্ষ্য করে হেডও করেছিলেন। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়।এরই মধ্যে ম্যাচের ৪৫ মিনিটে নওরেম মহেশ উজবেকিস্তানের বক্সের প্রান্তে বল পান। কিন্তু তিনি বলের নিয়ন্ত্রণ রাখতে পারেননি। তবে এরই মধ্যে পাল্টা আক্রমণে ঝাপায় উজবেকিস্তান। যার ফলে প্রথমার্ধের ইনজুরি টাইমে ৩-০ শূন্যে এগিয়ে যায় উজবেকরা। নাসরুল্লায়েভ বল জালের ভিতরে জড়ানোর চেষ্টা করেন। তবে তাঁর শট পোস্টে লেগে ফিরে এলেও ভারত সেটি ক্লিয়ার করার জন্য সেভাবে তৎপর হয়নি। আর ফিরতি বল ধরেই দলের হয়ে তিন নম্বর গোলটি করেন নাসরুল্লায়েভ। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থাকে ইগর স্টম্যাচের দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝাপায় ভারতীয় দল। ৫০ মিনিটে বাঁ দিক থেকে আকাশ মিশ্রের ক্রস ইউসুপভ সেভ করলেও, সেটি পেয়ে যান রাহুল কেপি। তাঁর শট আবার ক্রসবারে ধাক্কা লাগে। বলটি এবার সুনীল ছেত্রির কাছে এসে পড়ে। যিনি গোল লক্ষ্য করে শট নিলেও কার্যকরী হয়নি।এরপর ম্যাচের ৭১ মিনিটে রাহুল কেপির জন্য একটি পাস বাড়ান নিখিল পূজারি।তবে তিনি সফল হননি। এরপর জোড়া পরিবর্তন করেন স্টিম্যাচ। ৭২ মিনিটে অনিরুদ্ধে থাপা এবং সুনীল ছেত্রীকে তুলে নেন তিনি। নামান ব্রেন্ডন ফার্নান্ডেজ এবং ইশান পন্ডিতকে। তবে কাজের কাজ কিছু হয়নি। আক্রমণে গেলেও ভারতীয় দল গোলের দরজাই খুলতে পারেনি। যার ফলে ম্যাচ শেষ হয় ৩-০ গোলেই।

আরও পড়ুন- বড় ম্যাচে ড্র নয়, তিন পয়েন্ট পাখির চোখ কুয়াদ্রাতের

 

Previous articleপিকনিকে গিয়ে দুর্ঘটনা, উল্টে গেল ২৭ জন স্কুল পড়ুয়ার বোট! উদ্ধারকাজে NDRF
Next articleমোদি রাজ্যে বাড়ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বইয়ের জনপ্রিয়তা!