কথা দিয়ে কথা রাখে মা-মাটি-মানুষ: ধূপগুড়ি মহকুমা হতেই বার্তা মমতা-অভিষেকের

কথা দিয়ে কথা রাখে মা-মাটি-মানুষ। ধূপগুড়ি পৃথক মহকুমা হিসেবে ঘোষিত হওয়ার পর সে কথা আরও একবার প্রমাণ হয়ে গেল। আইনি জট কাটিয়ে অবশেষে কথা রাখল মা মাটি মানুষের সরকার। ধূপগুড়িবাসীর দীর্ঘদিনের দাবি মেটার পর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লিখলেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, মা মাটি মানুষের সরকার ধূপগুড়িবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ করল।” পাশাপাশি এই সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখলেন, “কথা দিয়ে কথা রাখার নামই হল তৃণমূল।”

এদিন সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, মা মাটি মানুষের সরকার ধূপগুড়িবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ করল। ধূপগুড়িতে উপনির্বাচনের ফল প্রকাশের পর মন্ত্রিসভার বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ১২ অক্টোবর বিধানসভায় এই প্রস্তাব পাশ করানো হয় আমার উদ্যোগে। আর আজ ধূপগুড়ি সরকারিভাবে মহকুমা হিসেবে ঘোষিত হয়েছে। এই পদক্ষেপ স্থানীয় বাসিন্দাদের শিক্ষা, স্বাস্থ্য, আইনি সহায়তা সহ অন্যান্য ক্ষেত্রে বাড়তি সুবিধা দেবে। এবং বিভিন্ন সরকারি প্রকল্প ও পরিষেবা যাতে দ্রুত মানুষের কাছে পৌঁছয় তার জন্য সহায়ক হয়ে উঠবে।”

মুখ্যমন্ত্রীর পাশাপাশি ধূপগুড়ি মহকুমা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখলেন, ‘‘কথা দিয়ে কথা রাখার নামই হল তৃণমূল।’’ পাশাপাশি তিনি আরও লেখেন, “গত ২ সেপ্টেম্বর আমি কথা দিয়েছিলাম, ধূপগুড়িকে পৃথক মহকুমায় উন্নীত করা হবে। আমাদের মা-মাটি-মানুষের সরকার তা পূরণ করেছে। মাইল মাইল দূর থেকেও আমি আজ সেখানকার মানুষের উদ্বেল হওয়া মুখগুলি দেখতে পাচ্ছি।”

উল্লেখ্য, ধূপগুড়ি উপনির্বাচনে তৃণমূলের প্রতিশ্রুতি ছিল জয়ের পর পৃথক মহকুমা হবে ধূপগুড়ি। প্রচারে গিয়ে সেকথা জানিয়েছিলেন, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের ‘সেনাপতি’ অভিষেক। নির্বাচন জয়ের পর অত্যন্ত দ্রুততার সঙ্গে প্রতিশ্রুতি পূরণে মাঠে নামে তৃণমূল সরকার। ভোটের ফল ঘোষণার ৪৮ ঘণ্টার মধ্যেই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ধূপগুড়িকে পৃথক মহকুমা করার বিষয়ে সিলমোহর পড়ে। তারপরও কিছু আইনি জটে আটকে ছিল এই উদ্যোগ। অবশেষে সে জট কাটিয়ে মহকুমা হল ধূপগুড়ি।

Previous articleছেলে অসুস্থ, মন খারাপ নিয়ে কলকাতায় এলেন পরীমণি!
Next articleপ্রাথমিক নিয়োগ মামলার তদন্তে আ.শঙ্কা! পার্থ-রাজীবকে একযোগে তলব ইডির