কবে থেকে শুরু আইপিএল, নির্বাচনের জন্য কি পিছিয়ে যাবে দেশের এক নম্বর ক্রিকেট লিগ ?

সূত্রের খবর , চলতি বছর লোকসভা নির্বাচন থাকলেও, পুরো প্রতিযোগিতা ভারতেই করা সম্ভব হবে বলে আশাবাদী বোর্ড

সামনেই ২০২৪ আইপিএল। ইতিমধ্যে আইপিএল-এর সম্ভাব্য দিন ঘোষণা করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এখনও পুরো সূচি ঘোষণা করেনি বিসিসিআই। আর এরই মধ্যে ক্রিকেটপ্রেমীদের মধ্যে একটা প্রশ্ন দেখা দিয়েছে ২০২৪ আইপিএল ভারতে অনুষ্ঠিত হবেতো? কারণ চলতি বছর লোকসভা নির্বাচন। আর তাই ক্রিকেটপ্রেমীদের মধ্যে প্রশ্ন । আর এবার এই নিয়ে এল বড় আপডেট। সূত্রের খবর, লোকসভা নির্বাচনের দিন ঘোষণা না হওয়া পর্যন্ত আইপিএলের সূচি তৈরি করা যাবে না। এপ্রিল মাসে ভারতে লোকসভা নির্বাচন হওয়ার কথা। সেই সূচি ঘোষণা হওয়ার পরে বিসিসিআই আইপিএলের সূচি ঘোষণা করবে।

সূত্রের খবর , চলতি বছর লোকসভা নির্বাচন থাকলেও, পুরো প্রতিযোগিতা ভারতেই করা সম্ভব হবে বলে আশাবাদী বোর্ড। তবে তার জন্য আগে লোকসভা নির্বাচনের সূচি তাদের জানতে চাইছে বিসিসিয়াই। সেই জন্যই অপেক্ষা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিকে, ২২ মার্চ শুরু হতে পারে আইপিএল। প্রায় দু’মাস ধরে চলবে এই প্রতিযোগিতা। ২৬ মে হতে পারে প্রতিযোগিতার ফাইনাল।আর তারপরেই জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় টি-২০ বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার দল নির্বাচন ও প্রস্তুতির জন্য আইপিএল ও বিশ্বকাপের মাঝে সময়ের কিছুটা ব্যবধান রাখতে চাইছে বোর্ড।

এদিকে ২০২৪ আইপিএল সব দেশের ক্রিকেটারকে দেখা যাবে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, সব ক্রিকেট বোর্ড বিসিসিআইকে জানিয়েছে যে তাদের ক্রিকেটারদের পুরো মরশুমের জন্য পাওয়া যাবে। কারণ, আইপিএলের পরেই টি-২০ বিশ্বকাপ। তাই আইপিএলের থেকে ভাল প্রস্তুতির সুযোগ ক্রিকেটারেরা পাবেন না।

আরও পড়ুন- সানিয়ার সঙ্গে বিবাহবিচ্ছেদ মানতে পারেননি শোয়েবের পরিবার :সূত্র

Previous articleচাহিদা তুঙ্গে, এবারও বেস্ট সেলার হওয়ার পথে মুখ্যমন্ত্রীর নতুন ৭ টি বই
Next articleউত্তরপ্রদেশের শৈত্যপ্রবাহে উষ্ণতা ছড়ালো তারকা খচিত অযোধ্যা