রাজ্যের বকেয়া নিয়ে কেন্দ্রের সঙ্গে সচিব পর্যায়ের বৈঠক রাজ্যের, রিপোর্ট দেওয়া হবে মুখ্যমন্ত্রীকে

ফাইল

একশো দিনের কাজে সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যের (State) বকেয়ার ইস্য়ুতে কেন্দ্র ও রাজ্যের সচিব পর্যায়ের বৈঠক হল মঙ্গলবার। রাজ্যের সচিব পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে এদিন বৈঠক করেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের সচিব শৈলেশ কুমার সিং (Shailesh Kumar Singh)। বৈঠকে ছিলেন প্রধানমন্ত্রীর দফতরের সচিবরাও। বৈঠকের নির্যাস জানানো হবে মুখ্যমন্ত্রীকে।

বাংলার বিরুদ্ধে একশো দিনের কাজে কেন্দ্রীয় সরকার কিছু ক্ষেত্রে অনিয়মের অভিযোগ তুলেছে। প্রশাসনিক সূত্র খবর, সেই বিষয়গুলি নিয়ে রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে, তা নিয়ে একটি বিস্তারিত রিপোর্ট (Report) দেওয়া হয়েছে।

একশো দিনের কাজ বাবদ বাংলার প্রাপ্য টাকা না কেন্দ্র না দেওয়ায়, রাজ্যের গরিব মানুষ সমস্যায় পড়ছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূলের শীর্ষ স্থানীয় নেতৃত্ব এই নিয়ে বারবার সরব হয়েছেন।

সূত্রের খবর, সাধারণ মানুষ কীভাবে ‘বঞ্চিত’ হচ্ছেন, সে বিষয়ে একটি সুনির্দিষ্ট ক্ষেত্রভিত্তিক রিপোর্টও তুলে ধরা হয়েছে বৈঠকে। বৈঠক শেষে মঙ্গলবারই কলকাতায় ফিরছেন রাজ্য সরকারের সচিব স্তরের প্রতিনিধিরা। বাংলায় ফেরার পর কেন্দ্রের সঙ্গে এই বৈঠকের নির্যাস সম্পর্কে তাঁরা একটি রিপোর্ট (Report) জমা দেবেন মুখ্যমন্ত্রীর কাছে।

আরও পড়ুন: লাইনে ডিউটি চলাকালীন দুর্ঘ.টনায় মৃ.ত ৩ কর্মী, কাঠগড়ায় রেল

গত বছর ২০ ডিসেম্বর রাজ্যের বকেয়ার দাবি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন বাংলার মুখ্যমন্ত্রী। ছিলেন অভিষেক-সহ ৯জন তৃণমূল সাংসদ। সেখানই ঠিক হয়, কেন্দ্র ও রাজ্যের উচ্চ পদস্থ সচিবরা আলোচনার মধ্যে দিয়ে সমস্যার সমাধানে উদ্যোগী হবেন। সেই মতোই এই বৈঠক হয়।

Previous articleবাড়ল সংখ্যা, কুনোর শোভা বাড়াচ্ছে নামিবিয়ান চিতা
Next articleএএফসি এশিয়ান কাপের অভিযান শেষ ভারতের, সিরিয়ার কাছে ১-০ গোলে হার সুনীলদের