ফেব্রুয়ারির শুরুতেই ঝালদায় পুরপ্রধান নির্বাচন, দিন নির্ধারিত

পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা কাউন্সিলররা ৩ ফেব্রুয়ারি পুরপ্রধান নির্বাচনের দিন স্থির করেন। ততদিন মহকুমা শাসককে পুরসভার দ্বায়িত্ব সামলানোর নির্দেশ দেয় আদালত।

দ্রুত জট মিটে গিয়ে স্থায়ী পুরপ্রধান পেতে চলেছে পুরুলিয়ার ঝালদা পুরসভা। পুরপ্রধান নির্বাচনের জন্য সাতদিন সময় বেঁধে দেয় কলকাতা হাইকোর্ট। সেই মতো পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা কাউন্সিলররা ৩ ফেব্রুয়ারি পুরপ্রধান নির্বাচনের দিন স্থির করেন। ততদিন মহকুমা শাসককে পুরসভার দ্বায়িত্ব সামলানোর নির্দেশ দেয় আদালত।

ঝালদা পুরসভার পুরপ্রধান পদ নিয়ে নভেম্বর মাস থেকে অব্যাহত অচলাবস্থা। ১২ সদস্যের পুরসভার ২ কংগ্রেস কাউন্সিলরকে নিয়ে তৃণমূলের সাত কাউন্সিলর পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অনাস্থা আনেন। এই অনাস্থার তলবি সভা ঘিরে বাড়ে জটিলতা। বিক্ষুব্ধ কাউন্সিলরদের তলবি সভার পর পুরপ্রধানও তলবি সভা ডাকেন। প্রশ্ন ওঠে কোন সভা বৈধ তা নিয়ে।

বিক্ষুব্ধ কাউন্সিলররা পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনার যে দাবি করেছিলেন তাতে প্রশ্ন তুলেছিলেন পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়। তবে বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থা পুরপ্রধান নির্বাচনের যে নুর্দেশ দেন তাতে অনাস্থা আদালতে গ্রাহ্য হওয়ার বার্তা পাওয়া যায়। পাশাপাশি অনাস্থা আনা সাত কাউন্সিলরদের মধ্যে তিনজনকে পুরপ্রধান নির্বাচনের দিন নির্ণয় করারও নির্দেশ দেন।

বিচারপতির এই নির্দেশের পরই ৩ ফেব্রুয়ারুি পুরপ্রধান নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। এদিন পুরপ্রধান নির্বাচন হলে অবশেষে ঝালদা পুরবাসী সুষ্ঠু পরিষেবা পাওয়া শুরু করবেন বলে আশা করা যায়।

Previous articleমাধ্যমিকের সময় বদল নিয়ে ক্ষুব্ধ হাই কোর্ট
Next articleকুচকাওয়াজ থেকে ট্যাবলো, পুরোভাগে দেশের প্রমীলা বাহিনী! কর্তব্যপথে জুড়ি গাড়িতে রাষ্ট্রপতি