মোদি জমানায় লজ্জার রেকর্ড, মিথ্যে গুজব ও ভুয়ো তথ্যের প্রচারে বিশ্বে প্রথম ভারত

গেরুয়া শাসনে লজ্জার রেকর্ড করলো ভারত। মিথ্যে গুজব ও ভুয়ো তথ্যের প্রচারে বিশ্বে এক নম্বর স্থান অধিকার করল দেশ। কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার দেশকে লজ্জা উপহার দিয়েছে বিগত ১০ বছরে। তার প্রমাণ তুলে ধরেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ২০২৪ গ্লোবাল রিস্ক রিপোর্ট। তৃণমূল সেই রিপোর্ট তুলে ধরে প্রধানমন্ত্রীর ভুয়ো প্রতিশ্রুতির তালিকা প্রকাশ করেছে। আর ধিক্কার জানিয়েছে কেন্দ্রের সরকারকে। তৃণমূলের আবেদন, এই মিথ্যের সরকারকে আসন্ন নির্বাচনে গণতান্ত্রিকভাবে বিদায় দিন।

তৃণমূল ট্যুইট বার্তায় জানিয়েছে, ভুয়ো তথ্য প্রচারে বিজেপির জুড়ি মেলা ভার! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিশ্রুতি ছিল বার্ষিক দু’কোটি চাকরি সৃষ্টির। কিন্তু বাস্তবে দেখা গিয়েছে ২০২৩-এর নভেম্বরে বিগত বছরের মধ্যে সর্বনিম্ন কর্মচারী ভবিষ্যনিধি তহবিল নিবন্ধনে রেকর্ড করেছে। কর্মসংস্থান উদ্বেগজনক হারে হ্রাস পেয়েছে। এরপর কীভাবে সবকা বিকাশ নিশ্চিত করবে বিজেপি? সেই প্রশ্নও তুলে দিয়েছে তৃণমূল। কেন্দ্রের বিজেপি সরকার একের পর এক মিথ্যে

স্বপ্ন দেখিয়ে মানুষকে বুঁদ করে রাখতেই ব্যস্ত। সেই স্বার্থেই ভুয়ো তথ্য বর্ষণ করে চলেছে তারা। দেশের মানুষকে একের পর এক প্রতিশ্রুতি দিয়ে সেগুলো পালনের কোনও চেষ্টা করেনি। তার পরিবর্তে মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে ভুয়ো তথ্য পরিবেশনে বিশেষ গুরুত্ব দিয়েছে বিজেপি ও কেন্দ্রের সরকার। কিন্তু তা এড়াতে পারেনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ২০২৪ গ্লোবাল রিস্ক রিপোর্টে। এই রিপোর্টে খুলে গিয়েছে বিজেপির মুখোশ। রিপোর্ট অনুযায়ী, মিথ্যে গুজব আর ভুয়ো তথ্যের প্রচারে ভারতবর্ষ সারা বিশ্বে প্রথম স্থান অধিকার করেছে। এরপর কোথায় মুখ লুকোবে বিজেপি? দেশের মানুষ বিজেপির মুখোশ টেনে খুলে নিতে প্রস্তুত।

Previous articleনরেন্দ্রপুরে স্কুলে ঢুকে শিক্ষক-শিক্ষিকাদের বেধড়ক মার বহিরাগতদের, কড়া পদক্ষেপের হুঁশিয়ারি ব্রাত্যর
Next articleপ্রয়াত শ্রীলা মজুমদার, ক্যান্সারের কাছে পরাজিত অভিনেত্রী; শোকবার্তা মুখ্যমন্ত্রীর