প্রশাসনিক সফরে উত্তরবঙ্গে মমতা, মুখ্যমন্ত্রীকে দেখতে উপচে পড়া ভিড় হাসিমারায়!

আগামী ৫দিনে ৭ জায়গায় যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। সোমবার কোচবিহারের রাসমেলা ময়দানে একটি প্রশাসনিক সভা রয়েছে তাঁর।

আজ থেকেই প্রশাসনিক সফরে উত্তরবঙ্গে পৌঁছে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন বিকেন ৩.২৫ নাগাদ বিমানবন্দরে পৌঁছে যান তিনি। এরপর কলকাতা থেকে বিমানে সরাসরি হাসিমারায় (Hasimara)বায়ুসেনার বিমান বন্দরে নামেন মমতা। বিকেলে হাসিমারা-সোনাপুর রাজ্য সড়ক ধরে কোচবিহারের (Cooch Behar)দিকে রওনা দেন। রাস্তার দুধারে প্রচুর মানুষের ভিড় সামাল দিতে সকাল থেকেই পুলিশ মোতায়েন করা ছিল। রাজ্যের মুখ্যমন্ত্রীকে (Chief Minister) একবার দেখার জন্য মানুষের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। সোনাপুর চৌপথিতে দুধারে সাধারণ মানুষের উপস্থিতি মুখ্যমন্ত্রীর গাড়ির গতি অনেকটাই শ্লথ করে দেয়। কাউকে নিরাশ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। হাত নেড়ে সকলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মুখ্যমন্ত্রী। সোনাপুরে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন এসজেডিএ চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী, এনবিএসটিসি চেয়ারম্যান পার্থ প্রতিম রায়,জেলা পরিষদের সহকারী সভাধিপতি মনোরঞ্জন দে সহ আরও তৃণমূল নেতারা। আজ কোচবিহারে রাত্রিবাস করে আগামিকাল থেকেই ঠাঁসা কর্মসূচি রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীর (CM)।

আগামী ৫দিনে ৭ জায়গায় যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। সোমবার কোচবিহারের রাসমেলা ময়দানে একটি প্রশাসনিক সভা রয়েছে তাঁর। সরকারি অনুষ্ঠান থেকেই বিভিন্ন পরিষেবা মানুষের হাতে তুলে দেবেন তিনি। রাজবংশী ভাষাকে এবার স্কুল শিক্ষায় অন্তর্ভুক্ত করার ঘোষণাও করতে পারেন বলে খবর। বিকেলে আবার শিলিগুড়ির ফুলবাড়িতে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন। উত্তরকন্যায় পৌঁছে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের প্রান্তিক মানুষের হাতে জমির পাট্টা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। চা–বাগানের শ্রমিকদের মধ্যে ১০ হাজারের বেশি পাট্টা বিলি করবেন তিনি বলে সূত্রের খবর। পাশাপাশি ‘চা–সুন্দরী’ প্রকল্পের সুবিধা পৌঁছে দেবেন তিনি। উত্তকন্যায় রাত্রিবাস করে পরের দিন তিনি রায়গঞ্জে চলে যাবেন। ৩০ জানুয়ারি তিনি রায়গঞ্জ স্টেডিয়ামে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন। বিকেলে বালুরঘাটে আরও একটি অনুষ্ঠানে যোগ দিয়ে উত্তর দিনাজপুর এবং বালুরঘাটে মানুষের হাতে সরকারি পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। সেদিন রাত্রিবাসও করবেন বালুরঘাটেই। ৩১ জানুয়ারি দুপুরে তিনি মালদহে একটি সরকারি অনুষ্ঠানের পরে বিকেলে মুর্শিদাবাদে আরও একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন। মুর্শিদাবাদের ওই অনুষ্ঠান শেষে মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন নদিয়ার কৃষ্ণনগরে। ১ ফেব্রুয়ারি শান্তিপুরে একটি সরকারি অনুষ্ঠানের পরে তিনি কলকাতায় ফিরবেন বলে জানা যাচ্ছে।


Previous articleহিংসা ও ঘৃণার বিরুদ্ধে একজোট হয়ে লড়তে হবে: ‘ন্যায় যাত্রা’য় বার্তা রাহুলের
Next articleঅস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন ইয়ানিক সিনার