কুকুরের বিস্কুট দলীয় কর্মীর হাতে দিলেন রাহুল! ভিডিও নিয়ে জলঘোলা বিজেপির

কুকুরটি খেতে না চাওয়ায় সেটি সামনে দাঁড়ানো এক কংগ্রেস কর্মী যার সঙ্গে তিনি কথা বলছিলেন, তাঁর হাতে দিয়ে দেন। অমিত মালব্যর দাবি কুকুরের বিস্কুট কর্মীর হাতে তুলে দিয়ে রাহুল প্রমাণ করলেন কংগ্রেস কর্মীদের সঙ্গে কুকুরের মতো ব্যবহার করেন।

লোকসভা ভোটের আগে বিরোধীদের তোলা দুর্নীতি থেকে প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগে জেরবার বিজেপি সরকার। সেই সাঁড়াশি চাপ সামলাতে মিডিয়া সেলই ভরসা কেন্দ্রের সরকারের। এবার মিডিয়া সেলের (media cell) টার্গেটে রাহুল গান্ধীর ন্যায় যাত্রা। বিজেপির পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করে দাবি করা হয়েছে কুকুরের প্রত্যাখ্যান করা বিস্কুট দলীয় কর্মীর হাতে তুলে দিয়ে রাহুল গান্ধী কর্মীদের সঙ্গে কুকুরের মতো ব্যবহারের প্রমাণ বলে দাবি করা হয়েছে। এই প্রসঙ্গে উঠে এসেছে কংগ্রেস থেকে দলবদল করে বিজেপিতে যোগ দেওয়া হিমন্ত বিশ্বশর্মার নামও। যদিও বিজেপির প্রকাশিত ভিডিও-র সত্যতা বিশ্ববাংলা সংবাদ যাচাই করেনি।

বর্তমানে ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে ঝাড়খণ্ডে রয়েছেন রাহুল গান্ধী। সেখানকার একটি ভিডিও বিজেপি মুখপাত্র (spokesperson) অমিত মালব্য প্রকাশ করেন যেখানে দেখা গিয়েছে গাড়ির ওপরে একটি কুকুরকে তুলে বিস্কুট খাওয়ানোর চেষ্টা করলেন রাহুল গান্ধী। কুকুরটি খেতে না চাওয়ায় সেটি সামনে দাঁড়ানো এক কংগ্রেস কর্মী যার সঙ্গে তিনি কথা বলছিলেন, তাঁর হাতে দিয়ে দেন। অমিত মালব্যর দাবি কুকুরের বিস্কুট কর্মীর হাতে তুলে দিয়ে রাহুল প্রমাণ করলেন কংগ্রেস কর্মীদের সঙ্গে কুকুরের মতো ব্যবহার করেন। পাশাপাশি তিনি উল্লেখ করেন, কিছুদিন আগে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে কংগ্রেসের বুথকর্মীদের কুকুরের সঙ্গে তুলনা করেছিলেন। এবং কংগ্রেসের ‘বিলুপ্ত’ হয়ে যাওয়ার কারণ হিসাবে কর্মীদের সঙ্গে নেতৃত্বের এই ব্যবহারের যুক্তিই দেন তিনি।

অন্যদিকে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে এই ভিডিওটিতে ট্যাগ (tag) করে লেখা হয় যখন তাঁকেও রাহুল গান্ধী নিজের কুকুরের প্লেট থেকে বিস্কুট খেতে দিয়েছিলেন। যদিও এই ভিডিও-তে রাহুল কর্মীকে বিস্কুট খেতে দিয়েছিলেন কী না, তা স্পষ্ট না। এই ট্যাগের উত্তরে বিশ্বশর্মা লেখেন, তিনি সেদিন কংগ্রেসের বিস্কুট ও দল দুটিই প্রত্যাখ্যান করেছেন। কংগ্রেসের জমানায় অসমের মন্ত্রী থাকাকালীন বিশ্বশর্মা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন।

Previous articleইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে নেমে নজির গড়লেন রোহিত
Next articleচুঁচুড়ায় অসুস্থ রোগীর বাড়িতে হানা, ইডির বিরুদ্ধে আদালতে যাচ্ছে পরিবার